নেত্রকোনার মদনে বিলে বিষ দিয়ে ১৮ লাখ টাকার মাছ নিধন

0
248
নেত্রকোনার মদনে বিলে বিষ দিয়ে ১৮ লাখ টাকার মাছ নিধন

খবর৭১ঃ

মদন (নেত্রকোনা) প্রতিনিধিঃ নেত্রকোনার মদন উপজেলার তিয়শ্রী ইউনিয়নের কুঠুরীকোনা মৌজার বড়রুকশি বিলে বুধবার বিকালে বিষ দিয়ে কয়েকটন মাছ মেরে ফেলেছে দুবৃর্ত্তরা । এতে প্রায় ১৮লাখ টাকার ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতি গ্রস্ত বিলের ইজাদারগণের।

এ ব্যাপারে বৃহস্পতিবার বিলের ইজারাদাগণের পক্ষে তাজ্জত মিয়া ৭জনকে আসামি করে থানায় একটি অভিযোগ দায়ের করেছেন। পুলিশ বৃহস্পতিবার ঘটনাস্থল পরিদর্শন করেছেন। বিলের ইজারাদার তাজ্জত মিয়া জানান,বড়রুকশি বিলের জমি ১২ জন মালিকের নিকট থেকে মাছ ধরার জন্য এক বছরের জন্য ১৮ লাখ টাকায় আমরা নয়জন ইজারা নেই। বিলের বাঁধ বাঁধার জন্য প্রস্তুতি নিচ্ছি। বুধবার বিকালে পাহাড়পুর গ্রামের সেকুল ও রিপন নৌকা নিয়ে বাঁেধর ভিতরে ঘুরাফেরা করে। এতে আমার লোকজনের সন্দেহ হলে তাদের ধাওয়া করলে তারা পালিয়ে যায়।

বিলে সন্ধ্যা থেকে মাছ মরে ভেসে উঠতে থাকে। এতে আমরা নিশ্চিত হয়েছি যে তাদের মাধ্যমেই পানিতে বিষ ট্যাবলেট ফেলা হয়েছে। এ ব্যাপারে মদন থানায় একটি অভিযোগ দায়ের করেছি। বিবাদি সেকুল মিয়া জানান, বড়রুকশি বিলে বৃহৎ অংশের ইজারা আমরা নিয়েছি। এখানে আমরা বিষ ঢেলে দিলে আমাদেরইতো বেশি ক্ষতিগ্রস্ত হবো। প্রতি হিংসায় আমাদের বিরুদ্ধে অপপ্রচার চালাচ্ছে। নিরপক্ষ তদন্ত করলেই মূল বিষয় বের হয়ে আসবে। ওসি মাসুদুজ্জামান জানান, এ ব্যাপারে থানায় একটি অভিযোগ পাওয়া গেছে। সত্য মিথ্যা যাছাই করার জন্য ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here