বেনাপোলে ১৪৬৪ বোতল ফেনসিডিলসহ আটক-৪

0
41
বেনাপোলে ১৪৬৪ বোতল ফেনসিডিলসহ আটক-৪

শেখ কাজিম উদ্দিন, বেনাপোলঃ যশোরের বেনাপোল সীমান্ত থেকে ১৪৬৪ বোতাল ফেনসিডিল উদ্ধারসহ ৪ মাদক কারবারিকে আটক করেছেন বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। রবিবার (১৫ নভেম্বর) বেলা ১২টার সময় বেনাপোল সীমান্তের সাদীপুর ও শিকড়ি এলাকা থেকে পৃথক অভিযানের মাধ্যমে এ ফেনসিডিলের চালান উদ্ধারসহ তাদের আটক করা হয়।

আটককৃতরা হলো, বেনাপোল পোর্ট থানার সাদীপুর গ্রামের কাশেমের ছেলে মিজান(২৯), আফছার গাজীর ছেলে জাহিদুল ইসলাম(২০), বড় আঁচড়া গ্রামের মৃত সিরাজ খালাসীর ছেলে আলী মোহন ও শিকড়ি গ্রামের মৃত নুর ইসলামের ছেলে মিজানুর রহমান(৩৫)।

৪৯ বিজিবি ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল সেলিম রেজা জানান, দীর্ঘদিন যাবত কতিপয় মাদক ব্যবসায়ী বিভিন্ন কৌশলে ভারত হতে বাংলাদেশে মাদকদ্রব্য নিয়ে এসে যশোর থেকে দেশের বিভিন্ন অঞ্চলে নিয়ে যাচ্ছে। যেকারণে সীমান্তে নজরদারি বাড়ানোর পাশাপাশি মাদক আটকে বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এরই ধারাবাহিকতায় গোপন সংবাদের ভিত্তিতে বেনাপোল সীমান্তের ভারত সংলগ্ন গ্রাম সাদীপুর এলাকায় অভিযান চালিয়ে ১৩৯৪ বোতল ফেনসিডিল উদ্ধারসহ মিজান, মোহন ও জাহিদুলকে আটক করা হয়। অপরদিকে, সীমান্তের শিকড়ি মাঠের মধ্যে অভিযান চালিয়ে ৭০ বোতল ফেনসিডিলসহ মিজানুরকে আটক করা হয়েছে। আটককৃত আসামীদের বিরুদ্ধে মাদক আইনে মামলা দিয়ে বেনাপোল পোর্ট থানায় সোপর্দ করা হবে বলে জানান তিনি।

স্থানীয় সচেতন মহল বলেন, সীমান্তের ঘাট মালিক নামের চোরাকারবারি সিন্ডিকেট মহাজনরা আইন প্রয়োগকারি সংস্থার কতিপয় দূর্ণীতিগ্রস্থ্য কর্মকর্তাদের কাছ থেকে অলিখিত ইজারা নিয়ে সীমান্ত পারাপারে সর্ব্বনাশী ঘাটের ব্যবসা পরিচালনা করেন। মাদক, অস্ত্র, হুন্ডিসহ বিভিন্ন কালোবাজারি ব্যবসায়ীরা এই ঘাট মহাজনদের কাছে প্রশাসনের জন্য চুক্তিভিত্তিক টাকা দিয়ে ভারত-বাংলাদেশ সরকারি রাজস্ববিহীন ব্যবসা করেন। মাঝে মধ্যে দু’একটি চালান আটক হলেও এর বাহিরে থেকে যায় নিবিঢ় রহস্য। যা কালোবাজারী ব্যবসায়ী বা ঘাট মহাজনদের কোন লোকসান হয়না। আড়লে পারাপার হয় কয়েকগুন বেশি অবৈধ মাদক, অস্ত্র, গোল্ড, হুন্ডিসহ বিভিন্ন পণ্য সামগ্রী।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here