বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত পৌনে ৬ লাখ, মৃত ৮৮১১

0
41
বিশ্বে করোনায় একদিনে আক্রান্ত পৌনে ৬ লাখ, মৃত ৮৮১১

খবর৭১ঃ করোনাভাইরাসের দাপটে আবারও বিপর্যস্ত বিশ্ব। শীতের মৌসুম শুরু হতেই বিশ্বে করোনায় মৃত্যু আবার বাড়তে শুরু করেছে। গত একদিনে করোনায় নতুন করে মৃত্যু হয়েছে ৮ হাজার ৮১১ জনের এবং একই সময়ে নতুন করে আক্রান্ত হয়েছেন ৫ লাখ ৭৫ হাজারের বেশি মানুষ। নতুন করে বিধিনিষেধ আরোপ করেছে বিশ্বের বেশ কয়েকটি দেশ।

করোনা নিয়ে আপডেট দেয়া ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারের তথ্যানুযায়ী, রবিবার সকাল পর্যন্ত বিশ্বে করোনায় আক্রান্ত হয়েছেন ৫ কোটি ৪৩ লাখ ১৮ হাজার ৮৪১ জন এবং মৃত্যু হয়েছে ১৩ লাখ ১৮ হাজার ৪৪ জনের। সুস্থ হয়েছেন ৩ কোটি ৭৮ লাখ ৬৬ হাজার ৮৯১ জন।

পরিসংখ্যান অনুযায়ী করোনায় এখন পর্যন্ত সবচেয়ে সংক্রমণ ও মৃত্যু বেশি হয়েছে যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১ কোটি ১২ লাখ ২৬ হাজার ৩৮ জন। মৃত্যু হয়েছে ২ লাখ ৫১ হাজার ২৫৬ জনের।

দ্বিতীয় অবস্থানে থাকা ভারতে এখন পর্যন্ত সংক্রমিত হয়েছেন ৮৮ লাখ ১৪ হাজার ৯০২ জন এবং মারা গেছে ১ লাখ ২৯ হাজার ৬৭৪ জন।

তৃতীয় অবস্থানে থাকা লাতিন আমেরিকার দেশ ব্রাজিলে এখন পর্যন্ত করোনায় ৫৮ লাখ ৪৮ হাজার ৯৫৯ জনের বেশি মানুষ সংক্রমিত হয়েছেন। মৃত্যু হয়েছে ১ লাখ ৬৫ হাজার ৬৭৩ জনের।

চতুর্থ অবস্থানে থাকা ফ্রান্সে এখন পর্যন্ত করোনায় সংক্রমিত হয়েছেন ১৯ লাখ ৫৪ হাজার ৫৯৯ জন। এর মধ্যে মারা গেছেন ৪৪ হাজার ২৪৬ জন।

পঞ্চম স্থানে উঠে আসা রাশিয়ায় করোনায় সংক্রমণের সংখ্যা ১৯ লাখ ৩ হাজার ২৫৩ জন। এর মধ্যে মৃত্যু হয়েছে ৩২ হাজার ৮৩৪ জনের।

প্রাণঘাতী ভাইরাসটির সংক্রমণ বাড়ছে বাংলাদেশেও। ২৪ নম্বর অবস্থানে থাকা বাংলাদেশে এখন পর্যন্ত ৪ লাখ ৩০ হাজার ৪৯৬ জন করোনা রোগী শনাক্ত হয়েছেন। দেশে করোনায় মৃত্যু হয়েছে ৬ হাজার ১৭৩ জনের। আর সুস্থ হয়ে উঠেছেন ৩ লাখ ৪৭ হাজার ৮৪৯ জন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here