ইন্দিরা রোডে একের পর এক বিস্ফোরণ, উড়ে গেল ম্যানহোলের স্ল্যাব

0
287
ইন্দিরা রোডে একের পর এক বিস্ফোরণ, উড়ে গেল ম্যানহোলের স্ল্যাব

খবর৭১ঃ রাজধানীর ইন্দিরা রোডে হঠাৎ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। এতে পাঁচটি ম্যানহোলের স্ল্যাব উড়ে গেছে। তবে কেউ হতাহত হয়নি। শুক্রবার বিকাল পৌনে তিনটার দিকে ইন্দিরা রোডের শেষ মাথায় খামারবাড়ির দিকে যাওয়ার রাস্তায় বিকট শব্দে বিস্ফোরণের আওয়াজ শোনা যায়।

প্রত্যক্ষদর্শীরা জানান, বিস্ফোরণে সড়কের ম্যানহোলের পাঁচটি স্ল্যাব উড়ে যায়। সড়কটিতে ছোট বড় কয়েকটি গর্ত তৈরি হয়। ঘটনার পর পরই ফায়ার সার্ভিস, সিটি কর্পোরেশনের লোকজন সেখানে যায়। ফায়ার সার্ভিসের দলটি সড়কের নিচের গ্যাস ও ময়লা পরিষ্কার করে চলে যায়।

ওই সড়কের একটি বাড়ির নিরাপত্তাকর্মী নাজমুল খান বলেন, রাস্তায় তখন মানুষ ছিল না। কেবল একটা প্রাইভেটকার ছিল। একটার পর একটা ম্যানহোলে বিকট আওয়াজে বিস্ফোরণ হচ্ছিল। প্রাইভেটকারটি তখন থেমে যায়। বিস্ফোরণের পর আমি জরুরি সেবা ৯৯৯ এ ফোন করি। এরপর ফায়ার সার্ভিস ও সিটি কর্পোরেশনের লোকেরা আসে।

স্থানীয়রা জানিয়েছেন, ২০১৮ সালের মার্চ মাসে পূর্ব রাজাবাজার এলাকায় একই ধরনের গ্যাসের বিস্ফোরণ ঘটে। ইন্দিরা রোডের এই অংশেও তারা গ্যাসের গন্ধ পেয়েছেন। গ্যাসের এই সমস্যার কথা ঢাকা ওয়াসা ও তিতাস গ্যাস ট্রান্সমিশন অ্যান্ড ডিসট্রিবিউশন কোম্পানিকে বেশ কয়েকবার জানিয়েও কোনো সমাধান তারা পাননি।

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড কাউন্সিলর ফরিদুর রহমান খান ইরান বলেন, ইন্দিরা রোডের স্পটে প্রায়ই লাইন ফুটো হয়ে গ্যাস বের হয়। প্রায়ই গন্ধ ছড়ায়। এলাকাবাসী এ নিয়ে অভিযোগও করেন। তিনি বলেন, ওয়াসা ও তিতাসকে এটি ঠিক করতে বারবার চিঠি দিয়েও কোনো লাভ হয়নি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here