রাজধানীতে বাসে আগুন: ২৮ জনের রিমান্ড

0
294
রাজধানীতে বাসে আগুন: ২৮ জনের রিমান্ড

খবর৭১ঃ

বৃহস্পতিবার রাজধানীতে বিভিন্ন স্থানে বাসে আগুনের ঘটনায় আটটি থানায় করা পৃথক মামলায় ২৮ জনের বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

শুক্রবার বিকালে ঢাকা মহানগর মুখ্য হাকিম আদালত এ রিমান্ড মঞ্জুর করেন।

আদালতের সংশ্লিষ্ট থানার সাধারণ নিবন্ধন শাখা থেকে জানা গেছে, এদিন মামলাগুলোর তদন্ত কর্মকর্তারা আসামিদের আদালতে হাজির করে তদন্তের স্বার্থে বিভিন্ন মেয়াদের রিমান্ডের প্রার্থনা করেন। পরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম আদালত বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেন।

আদালত সূত্রে জানা গেছে, শাহবাগ থানায় দায়ের করা পৃথক দুই মামলায় আসামি ছয়জন। তাদের ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত। রিমান্ডে যাওয়া আসামিরা হলেন- হযরত আলী, মঈনউদ্দিন, আবু সাঈদ শান্ত, আবুল কালাম আজাদ, আবু সুফিয়ান ও সোহেল।

মতিঝিল থানার এক মামলায় আসামি দুজন। তাদের মধ্যে আবদুর রহমানের দুইদিন এবং জাকির হোসেনের ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

বংশাল থানার এক মামলায় দুই আসামি সফিউদ্দিন আহমেদ সেন্টু ও মৃদু রহমান জনি ওরফে মোরশেদুর রহমান জনির ২ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

পল্টন থানার এক মামলায় দুই আসামি- আলিজা আল আহমেদ মিটু ও মেহেদী হাসান ইয়াছিনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করা হয়েছে। আরেক মামলায় সাত আসামি- এ কে ফজলুর বারী, আলতাফ হোসেন, নাঈম প্রধান, আলিফ মাহমুদ, হুমায়ুন রশীদ টুটুল, খন্দকার মাশুকুর রহমান ও রাশেদুজ্জামানের পাঁচদিন করে রিমান্ড মঞ্জুর করেন আদালত।

কলাবাগান থানার এক মামলায় ২ আসামি- মাহিফুর রহমান টিপু ও মাঈনউদ্দিন চৌধুরীর ২ দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

সূত্রাপুর থানায় দায়ের করা মামলায় ৪ আসামির ৩ দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

খিলক্ষেত থানায় দায়ের করা মামলায় দুই আসামি- মশিউর রহমান মসি ও ইঞ্জিনিয়ার নজরুল ইসলামের ২ দিনের রিমান্ডের আদেশ দিয়েছেন আদালত।

এছাড়া, তুরাগ থানায় দায়ের করা একটি মামলায় সোহেল মিয়া নামে এক আসামির ৩ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

বৃহস্পতিবার রাজধানীর অন্তত ছয়টি স্থানে হঠাৎ একাধিক বাসে আগুন দেওয়ার ঘটনা ঘটেছে। এদিন দুপুর সাড়ে ১২টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত অজ্ঞাত দুর্বৃত্তরা বাসে আগুন দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনেন। বাসে অগ্নিসংযোগের ঘটনায় কোনো হতাহতের সংবাদ পাওয়া যায়নি।

এসব ঘটনায় দায়ের করা মামলায় আসামি করা হয়েছে দেড় শতাধিক জনকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here