মিরসরাইয়ে ফ্রান্সে বিশ্বনবী (সাঃ) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ

0
42
মিরসরাইয়ে ফ্রান্সে বিশ্বনবী (সাঃ) নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ

মিরসরাই প্রতিনিধিঃ
মিরসরাইয়ে ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ) কে নিয়ে ব্যঙ্গচিত্র প্রদর্শনের বিরুদ্ধে রাসূল প্রেমিক তৌহিদী জনতা উপজেলার হিঙ্গুলী ইউনিয়নের চিনকিরহাট বাসীর উদ্যোগে ০৬ অক্টোবর (শুক্রবার) জুমার নামাজের পর তীব্র নিন্দা জ্ঞাপন করে প্রতিবাদ মিছিল করে।

বিক্ষোভ ও প্রতিবাদ মিছিলটি চিনকিরহাট বায়তুল বারী জামে মসজিদ থেকে শুরু হয়ে বারইয়াহাট পৌরসভার ট্রাফিক মোড় প্রদক্ষিণ করে মসজিদ গলি হয়ে আবার চিনকিরহাট বাজারে গিয়ে শেষ হয়।

বিক্ষোভ ও প্রতিবাদ মিছিল শেষে একরামুল হক রিপন এবং জহিরুল ইসলাম রানার উপস্থাপনায় আলোচনা সভায় সংক্ষিপ্ত বক্তব্য রাখেন বায়তুল বারী জামে মসজিদের খতিব আমিরুল ইসলাম ফারুকী, হিঙ্গুলী ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য শামসুদ্দিন মিয়া, বায়তুল বারী জামে মসজিদের পেশ ইমাম মাওলানা শাহ আলম, হাজী সিদ্দিকুর রহমান ছুট্টু মেম্বার, আক্তার হোসেন কোম্পানি।

ঐ সময় বড় মাঝিগ্রাম বায়তুল আমান জামে মসজিদ, কদমতলা জামে মসজিদ এবং বারইয়াহাট কেন্দ্রীয় জামে মসজিদ থেকে রাসূল প্রেমিক মুসল্লীরা উক্ত প্রতিবাদ মিছিলে অংশ নেয়।

মিছিল শেষে বক্তারা ফ্রান্সের সাথে সকল কুটনৈতিক সম্পর্ক ছেদ করার আহবান জানান এবং ফ্রান্সের প্রেসিডেন্ট ইমুনেল ম্যাক্রোর ফাঁসি দাবি করেন। মিছিল ও বক্তব্য শেষে ক্ষুব্ধ মুসল্লীরা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমুনেল ম্যাক্রোর কুশপুত্তলিকা দাহ করে।

উক্ত আয়োজনের সার্বিক সহযোগিতায় ছিলেন মেহেদী, রহিছ উদ্দিন, রিয়াদ হোসেন, তারেক, সাইফুল চৌধুরী সহ আরও অনেকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here