ফ্রান্সে মহানবী (স:)’র অবমাননার প্রতিবাদে উত্তাল শেখপাড়া

0
143
ফ্রান্সে মহানবী (স:)’র অবমাননার প্রতিবাদে উত্তাল শেখপাড়া

রাব্বুল ইসলাম, ঝিনাইদহঃ
ফ্রান্সে বিশ্বনবী হযরত মোহাম্মদ (সাঃ)-এঁর ব্যাঙ্গচিত্র এঁকে অবমাননা এবং ইসলাম ধর্মের অনুভূতিতে আঘাত করার প্রতিবাদে বিক্ষোভে উত্তাল হয়ে উঠেছে কুষ্টিয়া-ঝিনাইদহ মহাসড়কের কেন্দ্রবিন্দু ঝিনাইদহ জেলার শৈলকূপার শেখপাড়া

ইবি পার্শ্ববতী সকল ইমাম একত্রিত হয় আজ শুক্রবার বাদ জুম্মা থেকে বাজারের হাজি মার্কেট চত্বর থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ের প্রধান ফটক পর্যন্ত ধর্মপ্রাণ নবীপ্রেমী মুসল্লিদের শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়। হাজার হাজার ধর্মপ্রাণ মুসল্লী ও সাধারণ মানুষ সতস্ফূর্তভাবে শান্তিপূর্ণ সমাবেশ ও মিছিলে অংশ নেয়।

সমাবেশে সভাপতিত্ব করেন শেখপাড়া বাজার জামে মসজিদের ইমাম মাওলানা মাহফুজুর রহমান হাকিমপুরি । বক্তব্য রাখেন শান্তিডাঙ্গা,আনন্দনগর,ছোট বোয়ালিয়া, বসন্তপুর, শিতিলিডাঙ্গা অঞ্চলের বিভিন্ন মসজিদের ইমাম ও ওলামা নেতৃবৃন্দ।
সমাবেশে বক্তারা ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাঁক্রো এবং সেখানকার পত্রিকা শার্লী এবদো কর্তৃক বিশ্বনবী রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামের ব্যঙ্গচিত্র প্রকাশ করে অবমাননার তীব্র প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করেন। বক্তারা আরও বলেছেন ইবি শিক্ষার্থী সাইফুল্লাহ হাদি সহ দেশের যে প্রান্তে যারা ধর্মকে অবমাননা করবে তাদের বিরুদ্ধে প্রতিবাদ করার আহ্বান জানান ও বাংলাদেশের জাতীয় সংসদে ফ্রান্সের বিরুদ্ধে নিন্দা বিল পাস এবং রাষ্ট্রীয়ভাবে ফ্রান্সের সকল পণ্য নিষিদ্ধ করতে সরকারের হস্তক্ষেপ কামনা করেন।

সর্বিক সহোযোগিতায় ছিলেন রানা আহম্মেদ অভি, সানোয়ার জোর্য়াদ্দার, রাফেল জোর্য়াদ্দার,আবু ওসমান মোমিন, রোকন,রতন আশিক সহ প্রায় অর্ধশতাধিক স্বেচ্ছাসেবী । এর আগে ঝিনাইদহ জেলার শৈলকূপা উপজেলার বিভিন্ন স্থানে স্থানীয় মসজিদের ইমামদের নেতৃত্বে ক্ষুদ্র ক্ষুদ্র মিছিল হয়। । বিক্ষোভ মিছিল শেষে সমাবেশ অনুষ্ঠিত হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here