ক্ষমতার অপব্যবহার করা যাবে না

0
294
ক্ষমতার অপব্যবহার করা যাবে না

খবর৭১ঃ
আত্মকেন্দ্রিক কাজ পরিহার করে জনগণ এবং দেশের কল্যাণে কাজ করার জন্য জনপ্রতিনিধিদের প্রতি আহ্বান জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মোঃ তাজুল ইসলাম। তিনি আজ বৃহস্পতিবার (৫ নভেম্বর) নয়টি জেলা পরিষদের নবনির্বাচিত দশজন সদস্যদের শপথ গ্রহণ অনুষ্ঠানে এ আহ্বান জানান।

স্থানীয় সরকার মন্ত্রী বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার ও সিলেট জেলা পরিষদের একজন করে এবং ফরিদপুর জেলা পরিষদের দুজন সদস্যকে শপথ বাক্য পাঠ করান।

মন্ত্রী জানান, নিজে ভালো থাকতে চাইলে আমাদের চারপাশে যারা আছে, তাদের সবাইকে ভালো রাখতে হবে। অন্যের ক্ষতি করে নিজের স্বার্থ সিদ্ধি করলে পরবর্তীতে এর প্রভাব নিজের উপরেই আসবে। এসময়, জনপ্রতিনিধিদের অন্যের সম্পদ অন্যায়ভাবে দখল এবং সমাজে অন্যায়-অবিচার সৃষ্টি করা থেকে বিরত থাকারও আহ্বান জানান তিনি।

তিনি বলেন, জনপ্রতিনিধিরা যদি নিরপেক্ষ ভাবে নিজেদের ক্ষমতা প্রয়োগ না করে, নিজের উপর অর্পিত দায়িত্ব সততা ও নিষ্ঠার সাথে দায়িত্ব পালন না করে তাহলে নিজেদের প্রতি অবিচার করা তো হবেই, সাধারণ মানুষের সাথেও বেঈমানি করা হবে। তাই নিজে ক্ষমতাবান বলে কোনক্রমেই ক্ষমতার অপব্যবহার করা যাবে না।

মোঃ তাজুল ইসলাম বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান একটি স্বাধীন দেশ উপহার দিয়েছেন। আর এই দেশটিকে উন্নত সমৃদ্ধ করার লক্ষ্যে নিরলস পরিশ্রম করে যাচ্ছেন তাঁর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রধানমন্ত্রীর হাতকে আরও শক্তিশালী করতে জনপ্রতিনিধি, সরকারি কর্মকর্তাসহ সকল শ্রেণী-পেশার মানুষকে একযোগে কাজ করতে হবে।

‘সাধারণ মানুষ আমাদের নির্বাচিত করেছেন। জনপ্রতিনিধিদেরকেই জনগণের আশা-আকাঙ্ক্ষার প্রতিফলন ঘটাতে হবে, জানান স্থানীয় সরকার মন্ত্রী।

উল্লেখ্য, বরগুনা, সুনামগঞ্জ, চাঁদপুর, খুলনা, নারায়ণগঞ্জ, কুষ্টিয়া, মৌলভীবাজার সিলেট জেলা পরিষদের সদস্যের মৃত্যুজনিত কারণে সদস্য পদ শূন্য হয়। এছাড়া ফরিদপুর জেলা পরিষদের দু’জন সদস্য জেলা পরিষদ চেয়ারম্যান বরাবর পদত্যাগ করলে দুটি পদ শূন্য হয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here