ঝিনাইদহের শৈলকুপায় কৃষকের ঘরে আগুন লেগে স্বপ্ন পুড়ে ছাই

0
63
ঝিনাইদহের শৈলকুপায় কৃষকের ঘরে আগুন লেগে স্বপ্ন পুড়ে ছাই

রাব্বুল ইসলাম, ঝিনাইদহ প্রতিনিধি:

ঝিনাইদহ জেলার শৈলকুপা উপজেলার ১০ নং বগুড়ায় ইউনিয়ন ১ নং ওয়ার্ডের দোহা নাগিরাট গ্রামে এক কৃষকের রান্নাঘর থেকে আগুন লেগে পাশাপাশি তিনটি ঘর পুড়ে ছাই হয়ে গেছে একটি গরিব কৃষক পরিবারের প্রায় তিন লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে। ঘটনাটি ঘটে ৩১ অক্টোবর শনিবার রাতে এ ঘটনার সত্যতা স্বীকার করে স্থানীয় ইউপি সদস্য মোঃ আব্দুস সালাম মিন্টু বলেন, দোহার নাগিরাট গ্রামে আনুমানিক রাত ১টার দিকে আকামত মোল্লার ছেলে টোকন মোল্লা রান্নাঘরের চুলা থেকে আগুন লেগে চারদিকে ছড়িয়ে পড়ে। টের পেয়ে ঘর থেকে বের হয়ে আগুন আগুন বলে চিৎকার করবে স্থানীয়রা ছুটে এসে ফায়ার সার্ভিসে খবর দেয়।এ সময় তার রান্না ঘর সহএকটি বসতঘর ও তার বাবা আকামত মোল্লার একটি গোয়াল ঘর পুড়ে ছাই হয়ে যায়।

পরে ফায়ার সার্ভিস এসে আগুন নিয়ন্ত্রণে আনে। এতে তার পাট বিক্রি করার ২০০০০ টাকা ঘরের আসবাবপত্র সহ যাবতীয় কিছু পুড়ে ছাই হয়ে যায়। ইউপি সদস্য আরো বলেন রাতে অনাকাঙ্ক্ষিত এই আগুনে কৃষকের সর্বোপরি 3 লক্ষ টাকার ক্ষতি হতে পারে বলে তিনি মনে করেন। তিনি বলেন ভুক্তভোগী ক্ষতিপূরণের জন্য আমি ইউনিয়নের চেয়ারম্যান উপজেলা প্রশাসনের কাছে বিষয়টি জানিয়েছি।
স্থানীয় ক্ষতিগ্রস্ত কৃষক কখন মোল্লার প্রতি দুঃখ প্রকাশ করে বলেন টোকন মোল্লার সবচেয়ে বড় ভোগান্তিতে পড়তে হচ্ছে বসত ঘর পুড়ে যাওয়ার কারণে।ওই পরিবারের রাত যাপন করার মতো কোনো ঘর নেই একটি কুঁড়েঘর পড়ে থাকার মতো সামর্থ তারা থাকলো না।

এ বিষয়ে ক্ষতিগ্রস্ত খোকন মোল্লা স্থানীয় প্রশাসন ও উপজেলা প্রশাসন সহ সর্ব স্তরের বিত্তবান মানুষের কাছে সাহায্য কামনা করেছেন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here