দেশে করোনায় আরও ৩০ মৃত্যু, শনাক্ত ১৪৯৯

0
40
করোনায় আরও ২০ প্রাণহানি, নতুন শনাক্ত ১৩৩৫

খবর৭১ঃ

দেশে গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে আরও ৩০ জন মারা গেছেন। এর মধ্যে পুরুষ ২০ জন ও নারী ১০ জন। এ নিয়ে ভাইরাসটিতে দেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়াল পাঁচ হাজার ৪০৫ জনে।

গত ২৪ ঘণ্টায় ১২ হাজার ৩৪৫ জনের নমুনা পরীক্ষায় ১ হাজার ৪৯৯ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। গতকাল ১১ হাজার ৭৬৭ জনের নমুনা পরীক্ষায় শনাক্ত হয়েছিলেন ১ হাজার ৪৪২ জন। গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১২ দশমিক ১৪ শতাংশ। আগের দিন এ হার ছিল ১২ দশমিক ২৫ শতাংশ। আগের দিনের চেয়ে আজ শনাক্তের হার শূন্য দশমিক ১১ শতাংশ কম।

দেশে এ পর্যন্ত মোট ২০ লাখ ১৩ হাজার ৭৭৬ জনের নমুনা পরীক্ষায় ৩ লাখ ৭১ হাজার ৬৩১ জনের দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। মোট পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৮ দশমিক ৪৫ শতাংশ। গতকাল পর্যন্ত এই হার ছিল ১৮ দশমিক ৪৯ শতাংশ।

আজ মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত এই সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, করোনা ভাইরাসে আক্রান্তদের মধ্যে গত ২৪ ঘণ্টায় হাসপাতাল এবং বাসায় মিলিয়ে সুস্থ হয়েছেন ১ হাজার ৬৫১ জন। গতকালের চেয়ে আজ ১২৫ জন বেশি সুস্থ হয়েছেন। গতকাল সুস্থ হয়েছিলেন ১ হাজার ৫২৬ জন। এ পর্যন্ত সুস্থ হয়েছেন ২ লাখ ৮৪ হাজার ৮৩৩ জন।

আজ শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৭৬ দশমিক ৬৪ শতাংশ। আগের দিন এই হার ছিল ৭৬ দশমিক ৫১ শতাংশ। আগের দিনের চেয়ে আজ সুস্থতার হার শূন্য দশমিক ১৩ শতাংশ বেশি।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে ৩০ জন মৃত্যুবরণ করেছেন। গতকালের চেয়ে আজ ৩ জন বেশি মৃত্যুবরণ করেছেন। গতকাল ২৭ জন মৃত্যুবরণ করেছেন। এখন পর্যন্ত দেশে এ ভাইরাসে মৃত্যুবরণ করেছেন ৫ হাজার ৪০৫ জন। করোনা শনাক্তের বিবেচনায় আজ মৃত্যুর হার ১ দশমিক ৪৫ শতাংশ। গত ২ অক্টোবর থেকে মৃত্যুর একই হার বিদ্যমান রয়েছে।

বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদপ্তর জানায়, করোনা ভাইরাস শনাক্তে গত ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ করা হয়েছে ১২ হাজার ৩৯৮ জনের। আগের দিন সংগ্রহ করা হয়েছিল ১১ হাজার ৮০৯ জনের। গতকালের চেয়ে আজ ৫৮৯টি নমুনা বেশি সংগ্রহ করা হয়েছে। গত ২৪ ঘণ্টায় দেশের ১০৯টি পরীক্ষাগারে নমুনা পরীক্ষা হয়েছে ১২ হাজার ৩৪৫ জনের। আগের দিন নমুনা পরীক্ষা হয়েছিল ১১ হাজার ৭৬৭ জনের। গত ২৪ ঘণ্টায় আগের দিনের চেয়ে ৫৭৮টি বেশি নমুনা পরীক্ষা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here