ব্যয় বাড়াতে সময় মতো কাজ শেষ করা হয় না: ওবায়দুল কাদের

0
52
ব্যয় বাড়াতে সময় মতো কাজ শেষ করা হয় না: ওবায়দুল কাদের

খবর৭১ঃ
প্রকল্পের ব্যয় বাড়াতে সময় মতো কাজ শেষ করা হয় না বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

সোমবার সচিবালয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের কর্মকর্তা এবং দফতর প্রধানের সঙ্গে উন্নয়ন কার্যক্রম পর্যালোচনা সভায় এ মন্তব্য করেন মন্ত্রী।

তিনি বলেন, অভিযোগ আছে প্রকৌশলী ঠিকাদারের যোগসাজশে প্রকল্পের মেয়াদ বাড়ানো হয়। সময়মতো কাজ শেষ করে না ব্যয় বাড়ানোর জন্য। এতে সরকারের আর্থিক ব্যবস্থাপনা ও পরিকল্পনা নষ্ট হয়, অর্থের অপচয় হয়। পাশাপাশি ক্ষতিগ্রস্ত হয় মধ্যমেয়াদী বাজেট পরিকল্পনা। এ বিষয়টিকে গুরুত্বের সাথে দেখতে হবে।

কাজের মান নিয়ে ওবায়দুল কাদের বলেন, আমি সড়কের কাজের গুণগত মানের কথা বলেছিলাম। এটি এখন আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার। কাজের মান নিয়ে ঠিকাদার এবং সংশ্লিষ্ট প্রকৌশলীরা আর দায় এড়াতে পারবেন না।

এ নিয়ে সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব মো. নজরুল ইসলামকে একটি নির্দেশনা জারির কথা বলেছিলেন বলে জানান মন্ত্রী।

বিআরটিএর প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, বিআরটিএর কথা কী বলব! সকল অর্জন এক ড্রাইভিং লাইসেন্সের কারণেই প্রশ্নবিদ্ধ। প্রতিদিন শত শত রিকোয়েস্ট, আমি চেয়ারম্যান সাহেবকে বলবো দ্রুত কার্ড সংগ্রহ করুন। প্রথমে অল্প কিছু হলেও সরবরাহ দিন।

দিবস-সপ্তাহ পালনেই দিন শেষ হচ্ছে, কাজের কাজ হচ্ছে না বলে জানান সেতুমন্ত্রী। বলেন, আগামী ২২ অক্টোবর নিরাপদ সড়ক দিবস, কিন্তু সড়ক নিরাপত্তায় আমাদের কাজগুলো দৃশ্যমান করতে হবে। যেনতেনভাবে এ সকল দিবস পালন করে কী লাভ?

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here