১ অক্টোবর থেকে সৌদিগামী সব ফ্লাইট চালু হবে: পররাষ্ট্রমন্ত্রী

0
367
১ অক্টোবর থেকে সৌদিগামী সব ফ্লাইট চালু হবে: পররাষ্ট্রমন্ত্রী

খবর৭১ঃ সৌদি আরবগামী বাতিল হওয়া সব রুটের ফ্লাইট পহেলা অক্টোবর থেকে চালু হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন। বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) দুপুরে এ তথ্য জানিয়েছেন তিনি। তিনি আরো বলেন, ওমানের প্রবাসীরাও কাজে ফিরতে পারবেন পহেলা অক্টোবর থেকে। তবে পিসিআর টেস্টের রিপোর্ট থাকতে হবে এবং পৌঁছে ১৪ দিন কোয়ারেন্টিন করতে হবে।

যেসব সৌদি প্রবাসী বাংলাদেশিরা দেশে আসার সময় রিটার্ন টিকিট কেটে এসেছেন কিন্তু লকডাউনের কারণে আর ফিরতে পারেননি তাদেরকে সৌদি ফেরাতে এরই মধ্যে দুটি বিশেষ ফ্লাইট ঘোষণা করেছে বিমান বাংলাদেশ এয়ারলাইনস। আগামী ২৬ ও ২৭ সেপ্টেম্বর বিমানের বিশেষ এই ফ্লাইট দুইটি পরিচালনা করা হবে।

বিমান বাংলাদেশের এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, বাংলাদেশ বিমানের যেসব যাত্রী ১৬ ও ১৭ মার্চের জেদ্দা ও রিয়াদের বিমানের রিটার্ন টিকিট কেটেছিলেন তাদের আগামী ২৬ সেপ্টেম্বর (ঢাকা-জেদ্দা) ও ২৭ সেপ্টেম্বর (ঢাকা -রিয়াদে) যাত্রীবাহী ফ্লাইটে সৌদি আরব নিয়ে যাওয়া হবে।

এর আগে বিমানের বেশ কয়েকটি বিশেষ ফ্লাইট সৌদি গেলেও সেখানে যাত্রী নেয়া হয়েছিল নিবন্ধন ও ‘আগে আসলে আগে পাবেন’ ভিত্তিতে। এবারই প্রথম রিটার্ন টিকিট কাটা যাত্রীদের অগ্রাধিকার দেয়া হলো।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here