মাদক ব্যবসায়ীদের বাড়িতে গণশৌচাগার করার দাবীতে সৈয়দপুরে সাইকেল র‌্যালী

0
69
মাদক ব্যবসায়ীদের বাড়িতে গণশৌচাগার করার দাবীতে সৈয়দপুরে সাইকেল র‌্যালী

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি

নীলফামারীর সৈয়দপুরে মাদক ব্যবসায়ীদের বাড়িতে গনশৌচাগার স্থাপন করার দাবীসহ মাদকের বিরুদ্ধে ঐক্যবদ্ধ জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাদক বিরোধী সাইকেল ‌র‌্যালি হয়েছে। আজ শনিবার সকালে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর’র আয়োজনে র‌্যালিটি করা হয়।
সৈয়দপুর উপজেলা চত্বরের শহীদ স্মৃতিস্তম্ভ থেকে শুরু হওয়া ‌র‌্যালির উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নাসিম আহমেদ। এসময় উপস্থিত উপস্থিত ছিলেন সৈয়দপুর থানার পুলিশ পরিদর্শক (তদন্ত)মো. আতাউর রহমান।

উদ্বোধনকালে ইউএনও মো. নাসিম আহমেদ বলেন, মাদক
সমাজ ধ্বংসর মূল শত্রু হচ্ছে মাদক। মাদক পুরো পরিবারকে ধ্বংস করে। তাই মাদক নির্মুল করে আমাদের পরিবার ও সমাজকে বাঁচাতে হবে। আর সমাজ বাঁচলে যুবসমাজও রক্ষা পাবে করে। তিনি বলেন মাদকের বিরুদ্ধে উপজেলা ও থানা প্রশাসন নিরলস কাজ করে যাচ্ছে। এবিষয়ে সৈয়দপুরবাসীর উদ্দ্যেশ্যে তিনি বলেন আপনারা আমাদের তথ্য দিয়ে সহযোগিতা করুন, আমরা ব্যবস্থা নিব। পরে ইউএনও’র নেতৃত্বে শহরে র‌্যালি বের করা হয়। এতে স্বেচ্ছাসেবী সংগঠন আমাদের প্রিয় সৈয়দপুর’র শতাধিক স্বেচ্ছাসেবক ও বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশ নেয়। র‌্যালিটি শহর ও গ্রামের প্রধান প্রধান সড়ক ও মহল্লা প্রদক্ষিন করে। এসময় বিভিন্ন স্থানে মাদকবিরোধী পথসভা অনুষ্ঠিত হয় ।

জানতে চাইলে‘আমাদের প্রিয় সৈয়দপুরের প্রতিষ্ঠাতা নওশাদ আনসারী বলেন, সৈয়দপুরে এখন হাত বাড়ালেই মিলছে মাদক। স্কুল কলেজের শিক্ষার্থী থেকে শুরু করে সববয়সী মানুষ আজ মাদকের নেশা আসক্ত। অথচ সমাজ ধ্বংস করা মাদক ব্যবসায়ীরা তাদের ব্যবসা দেদারছে চালিয়ে যাচ্ছে। তিনি বলেন এমনই পরিস্থিতিতে আমরা মাদকের বিরুদ্ধে অবস্থান নিয়ে ব্যতিক্রমী এ কর্মসূচী পালন করেছি। তিনি বলেন আমাদের দাবি মাদক ব্যবসায়ীদের বসতবাড়ীকে গনশৌচাগার স্থাপন করতে হবে। আর ওই দাবির সমর্থনে সাইকেল র‌্যালী করা হয়েছে।

প্রসঙ্গত সৈয়দপুরে মাদকের ভয়াবহ প্রভাবের বিরুদ্ধে ‘আমাদের প্রিয় সৈয়দপুর’ প্রতিটি ওয়ার্ডে পথসভা, লিফলেট বিতরণ ও মাদক বিক্রেতাদের নাম ঠিকানাসহ প্রকাশসহ তাদেরকে সামাজিকভাবে বয়কট করার কর্মসূচী পালন করবে বলে ঘোষনা দেন তিনি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here