মসজিদের বৈদ্যুতিক সংযোগ নিয়মিত পরীক্ষা ও মেরামতের আহ্বান ইফার

0
354
মসজিদের বৈদ্যুতিক সংযোগ নিয়মিত পরীক্ষা ও মেরামতের আহ্বান ইফার

খবর৭১ঃ
বিভিন্ন দুর্ঘটনা রোধে মসজিদের বৈদ্যুতিক সংযোগ নিয়মিত পরীক্ষা ও মেরামত করার আহ্বান জানিয়েছে ইসলামিক ফাউন্ডেশন।ইসলামিক ফাউন্ডেশনের প্রেস বিজ্ঞপ্তিতে এই আহ্বান জানানো হয়।

ফাউন্ডেশনের এক প্রেস বিজ্ঞপ্তিতে আজ রবিবার বলা হয়, বাংলাদেশের সব মসজিদে, বিশেষ করে যে সব মসজিদে শীতাতপ নিয়ন্ত্রণ যন্ত্র আছে সেসব মসজিদে বৈদ্যুতিক সংযোগগুলো শর্টসার্কিটসহ অন্যান্য দুর্ঘটনা রোধে ইসলামিক ফাউন্ডেশনের বিভাগীয় বা জেলা কার্যালয়ের তত্ত্বাবধানে স্থানীয় প্রশাসনসহ গণপূর্ত অধিদপ্তর ও স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের সহযোগিতায় মসজিদ কমিটির সক্রিয় অংশগ্রহণে জরুরিভিত্তিতে পরীক্ষা ও মেরামতের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে ধর্ম বিষয়ক মন্ত্রণালয় থেকে নির্দেশনা প্রদান করা হয়েছে।

এই প্রেক্ষিতে ইসলামিক ফাউন্ডেশনের পক্ষ থেকে বাংলাদেশের সব মসজিদের বৈদ্যুতিক সংযোগগুলো শর্টসার্কিটসহ বিভিন্ন দুর্ঘটনা রোধে জরুরীভিত্তিতে পরীক্ষা ও মেরামত করার আহবান জানানো হয়েছে।

উল্লেখ্য, গত শুক্রবার রাতে নারায়ণগঞ্জ শহরের পশ্চিম তল্লা এলাকার বায়তুল সালাত জামে মসজিদে এশার নামাজ আদায় করার সময় অগ্নিকাণ্ড ও ভয়াবহ বিস্ফোরণে মসজিদের ইমাম সাহেব ও মুয়াজ্জিনসহ অনেক মুসল্লী মৃত্যুবরণ করেন এবং অনেকেই অগ্নিদগ্ধ হন

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here