হবিগঞ্জের উন্নয়নের উজ্জল নক্ষত্র ছিলেন এম সাইফুর রহমান-জি কে গউছ

0
79
হবিগঞ্জের উন্নয়নের উজ্জল নক্ষত্র ছিলেন এম সাইফুর রহমান-জি কে গউছ

খবর৭১ঃ

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধিঃ বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সমবায় বিষয়ক সম্পাদক ও টানা ৩ বারের নির্বাচিত হবিগঞ্জ পৌরসভার পদত্যাগকারী মেয়র আলহাজ্ব জি কে গউছ বলেছেন- সাবেক অর্থ ও পরিকল্পনা মন্ত্রী এম সাইফুর রহমান ছিলেন হবিগঞ্জের উন্নয়নের উজ্জল নকত্র। স্বাধীনতার পর হবিগঞ্জের উন্নয়নে তিনি সবচেয়ে বেশি অবদান রেখেছেন।

তিনি যখনই হবিগঞ্জে এসেছেন হবিগঞ্জবাসীর জন্য কিছু নিয়ে আসতেন। একটি দুটি নয় অনেকগুলো ভিত্তি প্রস্থর স্থাপন ও উদ্বোধন করতেন। তার এই অবদান হবিগঞ্জবাসী আজও ভূলে যায়নি। একজন দেশপ্রেমিক, সত্যনিষ্ঠ, নিরহঙ্কার খোলা মনের বিশাল হৃদয়ের এই ক্ষণজন্মা পুরুষ আমাদের ছেড়ে চলে গেলেও তার সাধনা, কর্ম ও স্বপ্নের মহিমা নিয়ে তিনি বেঁচে আছেন মানুষের মনের মণিকোঠায়। তিনি এম সাইফুর রহমানের ১১ম মৃত্যু বার্ষিকী উপলক্ষে সংবাদপত্রে পাঠানো এক বিবৃতিতে এসব কথা বলেন। জি কে গউছ বলেন- হবিগঞ্জের মাছুলিয়ায় খোয়াই নদীর উপর নির্মিত এম সাইফুর রহমান ব্রীজ, ধুলিয়াখাল-মিরপুর সড়কের খোয়াই নদীর উপর নির্মিত তেতৈয়া-মশাজান সেতু, হবিগঞ্জ-কামড়াপুর জেনারেল রব ব্রীজ, খোয়াই নদীতে নির্মিত শাহ এএমএস কিবরিয়া ব্রীজ, হবিগঞ্জ-নবীগঞ্জ সড়কের রতœা নদীর উপর নির্মিত বালিখাল ব্রীজ, হবিগঞ্জ পৌর বাস টার্মিনাল, হবিগঞ্জ শহরে রোড ডিভাইডারসহ শোডিয়াম বাতি স্থাপন, হবিগঞ্জ ফৌজদারী আদালত ভবন, হবিগঞ্জ জেলা কারাগার, হবিগঞ্জ সদর আধুনিক হাসপাতাল ও বড় বহুলায় নির্মিত শিশু পরিবার, হবিগঞ্জ নার্সিং ইনস্টিটিউট সহ হবিগঞ্জের উন্নয়নে সাবেক এই অর্থমন্ত্রীর ছোঁয়া ছিল চোখে পড়ার মতো। এছাড়াও কামড়াপুর-নছরতপুর সড়ক নির্মাণ, হবিগঞ্জ-শায়েস্তাগঞ্জ সড়ক প্রশস্তকরণ এবং হবিগঞ্জ-বানিয়াচং সড়ক, খুলিয়াখাল-মিরপুর সড়ক, হবিগঞ্জ-নবীগঞ্জ সড়ক, হবিগঞ্জ-লাখাই সড়কের ইটসলিং ও পাকাকরণ শুরু হয় এম সাইফুর রহমানের হাত ধরেই।

যে কোনো জাতীয় নেতার চেয়ে সাবেক এই অর্থমন্ত্রী এম সাইফুর রহমান বেশি সফর করেছেন হবিগঞ্জ জেলায়। ব্রিজ কালভার্ট সড়ক উন্নয়ন বা স্বাস্থ্য সেবা উন্নয়নে এম সাইফুর রহমান ছিলেন হবিগঞ্জবাসীর সবচেয়ে কাছের মানুষ। দেশ বরেণ্য বর্ষিয়ান রাজনীতিবিদ এম সাইফুর রহমানের ১১ম মৃত্যু বার্ষিকীতে আমি তার আত্মার প্রতি জানাই গভীর শ্রদ্ধা। মহান আল্লাহ যেন তাকে জান্নাতবাসী করেন। ২০০৫ সালের ১১ আগস্ট আলহাজ্ব জি কে গউছের সম্পাদনায় প্রকাশিত দৈনিক আজকের হবিগঞ্জ’র উদ্বোধন করেছিলেন এম সাইফুর রহমান। বর্ষিয়ান এই রাজনীতিবিদের সাথে অত্যন্ত ঘনিষ্ট সম্পর্ক ছিল আলহাজ্ব জি কে গউছের। হবিগঞ্জের সার্বিক উন্নয়ন কর্মকান্ড তরান্নিত করতে এম সাইফুর রহমানকে বার বার হবিগঞ্জে নিয়ে আসতেন জি কে গউছ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here