প্রধানমন্ত্রীর বিকল্প তিনি নিজেই: কাদের

0
439
প্রধানমন্ত্রীর বিকল্প তিনি নিজেই: কাদের

খবর৭১ঃ ওবায়দুল কাদের তার সরকারি বাসভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে আলোচনা সভায় যুক্ত হন।

এ সময় দেশেল চলমান করোনা পরিস্থিতি নিয়ে কথা বলেন মন্ত্রী।

সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী বলেন, দেশে এখন প্রায় ৯০ এর বেশি সেন্টারে কোভিড টেস্ট হচ্ছে, যা ইতিমধ্যে নমুনা পরীক্ষায় সক্ষমতা অর্জিত হয়েছে।

সংক্রমণ বর্তমানে উর্ধ্বমুখী ট্রেন্ডে না থাকলেও নিম্নমুখী বলা যাচ্ছে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, স্বাস্থ্যবিধি মেনে চলতে কোন ভাবেই শৈথিল্য না দেখিয়ে আরও সতর্ক থাকতে হবে।

তিনি বলেন, বর্তমান সরকার সেবা-বান্ধব সরকার, প্রান্তিক জনগোষ্ঠীর মাঝে স্বাস্থ্যসেবা পৌঁছে দিতে কমিউনিটি ক্লিনিক ছাড়াও জেলা পর্যায়ের হাসপাতালের সেবার সক্ষমতা বাড়ানো হয়েছে। উদ্যোগ নেয়া হয়েছে প্রতিটি জেলায় আইসিইউ কমপ্লেক্সে স্থাপনের।

আওয়ামী লীগের এ নেতা বলেন, শেখ হাসিনা সরকার ইতিমধ্যে স্বাস্থ্য খাতসহ অন্যান্য খাতেও অনিয়মের বিরুদ্ধে অভিযান শুরু করেছে।

তিনি বলেন, শেখ হাসিনার স্পষ্ট ও কঠোর অবস্থান থেকেই তা স্পষ্ট যে অনিয়মের চর্চায় দলীয় পরিচয় কখনো রক্ষাকবচ হতে পারে না।

স্বাধীনতা চিকিৎসক পরিষদ-স্বাচিপ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শাখার আহবায়ক অধ্যাপক ডাক্তার আবু নাসার রিজবীর সভাপতিত্বে বক্তব্য রাখেন বিএমএ’র সভাপতি ডাক্তার মোস্তফা জালাল মহিউদ্দিন, বিএসএমএমইউ’র উপাচার্য অধ্যাপক ডাক্তার কনক কান্তি বড়ুয়া এবং স্বাচিপের কেন্দ্রীয় সভাপতি ডাক্তার ইকবাল আর্সলান ও সাধারণ সম্পাদক ডাক্তার এমএ আজিজ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here