সৈয়দপুরে নানা আয়োজনে এমাদি সম্মেলন অনুষ্ঠিত

0
161
সৈয়দপুরে নানা আয়োজনে এমাদি সম্মেলন অনুষ্ঠিত

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ সৈয়দপুরে সিলসিলা এমাদিয়া কালান্দারিয়ার মুরিদানদের অংশগ্রহনে এমাদি সম্মেলন -২০২০ অনুষ্ঠিত হয়েছে। গতকাল বুধবার রাতে শহরের শহীদ ডা. জিকরুল হক সড়কস্থ অভিজাত প্রতিষ্ঠান হোটেল খোরাকে ওই সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে সভাপতিত্ব করেন শহরের হাতিখানা খানকাহ এমাদিয়া’র সাধারন সম্পাদক বিশিষ্ট ব্যবসায়ী ও সমাজসেবক আলহাজ্ব আফতাব আলম জুবায়ের এমাদি।

পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে সম্মেলনের কার্যক্রম শুরু হয়। পরে ক্বেরাত, হামদ্ ও নাত পরিবেশন করা হয়। ক্বিরাত পরিবেশন করেন হাফিজ মো. সুমন এমাদি। হামদ্ ও নাত পরিবেশন করেন হায়দার আলী হায়দার এমাদি, শাওন এমাদি ও সাব্বির এমাদি। এমাদি সম্মেলনে অনলাইনে সিলসিলা এমাদিয়া কালান্দারিয়ার মুরিদানদের উদ্দেশ্যে গুরুত্বপূর্ণ বক্তব্য বলেন ভারতের মাঙ্গাল তালাব, পাটনা সিটির খানকাহ এমাদিয়া কালান্দারিয়ার সাজ্জাদা নাশিন ও সিলসিলা এমাদিয়া কালান্দারিয়ার প্রধান পৃষ্ঠপোষক আওলাদে রাসুল হযরাতুল আল্লামা আলহাজ্ব সৈয়দ শাহ মিসবাহ-উল-হক -এমাদি ( মাদ্দাজিল্লাহুল- -আলী)। এসময় তিনি সকল মুরিদদের বিভিন্ন বিষয়ে দায়িত্ব পালনের জন্য পরামর্শ ও নির্দেশনা দেন। একই সময় তিনি ভয়াবহ করোনা থেকে সকলকে মুক্ত রাখাসহ উম্মতে মুসলেমিনদের জন্য মহান আল্লাহতায়ালার কাছে দোয়া প্রার্থনা করেন।

এমাদি সম্মেলনে অন্যদের মধ্যে বক্তব্য বলেন হাফেজ গোলাম ইয়াছিন এমাদি, মনসুর আলী এমাদি, হায়দার আলী হায়দার এমাদি, রাকিব খান এমাদি প্রমুখ। সম্মেলন সফল করতে সহযোগিতা করায় ফারুক এমাদি, আরজু এমাদি, মিন্টু এমাদি, ভলু এমাদি, সাহাবুদ্দিন এমাদি, আরমান এমাদি, জিয়া এমাদি ওয়াসিম এমাদি, মোহাম্মাদ আলী ডলার এমাদি, তালহা এমাদি, সোহেল এমাদিসহ অন্যান্যদের কৃতজ্ঞতা প্রকাশ করেন আয়োজকরা। এতে সিলসিলা এমাদিয়া কালান্দারিয়ার সকল মুরিদান ছাড়াও আমন্ত্রন অতিথিরা উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here