মুরাদনগর উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন

0
389
মুরাদনগর উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন

খবর৭১ঃ

মোঃ রাসেল মিয়া, (কুমিল্লা) প্রতিনিধিঃ কুমিল্লার মুরাদনগর উপজেলাসহ শতভাগ বিদ্যুতায়নের আওতায় এলো আরও ৩১টি উপজেলা। বৃহস্পতিবার (২৭ আগস্ট) দেশের ১৮ জেলার ৩১টি উপজেলার শতভাগ বিদ্যুতায়নের উদ্বোধন করেন জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের সুযোগ্য কণ্যা দেশরত্ন মাননীয় প্রধানেমন্ত্রী শেখ হাসিনা।

পাশাপাশি দুটি পাওয়ার প্ল্যান্ট, ১১টি গ্রিড সাব-স্টেশন, ছয়টি নতুন সঞ্চালন লাইনও উদ্বোধন করেছেন তিনি। সকাল সাড়ে ১০টার দিকে গণভবন থেকে ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে এগুলো উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এসময় বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ তার মন্ত্রণালয়ের কার্যালয় থেকে অনুষ্ঠানে সংযুক্ত হন। মন্ত্রণালয়ের সচিব এবং ২৭টি জেলার জনপ্রতিনিধিরাও ভিডিও কনফারেন্সে যুক্ত ছিলেন। এসময় মুরাদনগর উপজেলা পরিষদের কবি নজরুল মিলনায়তনে প্রধানমন্ত্রীর ভার্চুয়াল কনফারেন্সের মাধ্যমে মুরাদনগর উপজেলাসহ ৩১টি উপজেলার শতভাগ উদ্বোধন অনুষ্ঠান উপভোগ করতে উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী অফিসার অভিষেক দাশ, উপজেলা সহকারি কমিশনার (ভূমি) সাইফুল ইসলাম কমল, উপজেলা কৃষি কর্মকর্তা মাঈন উদ্দিন সোহাগ, উপজেলা প্রকৌশলী জাহাঙ্গীর কবির, উপজেলা সমাজসেবা কর্মকর্তা কবির আহম্মেদ, পল্লী উন্নয়ন কর্মকর্তা রমেন কুমার সাহা, মুরাদনগর পল্লিবিদ্যুৎ অফিসের এজিএম মোঃ ফরিদ উদ্দিন,উপজেলা ডিভেলপমেন্ট ফ্যাসিলিটেটর সোহেল রানা, উপজেলা পল্লী সঞ্চয় ব্যাংকের সমন্বয়ক আফজালের রহমান, উপ-সহকারি কৃষি কর্মকর্তা সুফি আহম্মেদ প্রমুখ। প্রধানমন্ত্রী এর আগে দেশের ২৫৭টি উপজেলায় শতভাগ বিদ্যুতায়ন উদ্বোধন করেছেন। এই ৩১টি উপজেলা উদ্বোধনের পর মোট ২৮৮টি উপজেলা শতভাগ বিদ্যুতায়নের আওতায় এলো। এর ফলে দেশের ৯৭ শতাংশ মানুষ বিদ্যুৎ সুবিধা ভোগ করবে।

শতভাগ বিদ্যুতায়িত উপজেলাগুলো হচ্ছে, কুমিল্লা জেলার মুরাদনগর ও বরুড়া, ব্রাহ্মণবাড়িয়া জেলার নবীনগর, সরাইল, আশুগঞ্জ, চাঁদপুর জেলার ফরিদগঞ্জ ও কচুয়া, ফরিদপুর জেলার ভাঙ্গা ও বোয়ালমারী, গাইবান্ধা জেলার সাদুল্লাপুর, ঝিনাইদাহ জেলার সদর উপজেলা, মানিকগঞ্জ জেলার মানিকগঞ্জ সদর, দৌলতপুর, সিঙ্গাইর ও শিবালয়, মৌলভীবাজার জেলার রাজনগর, নওগাঁ জেলার মান্দা, ধামরহাট, সাপাহার, নীলফামারি জেলার ডোমার, নোয়াখালী জেলার বেগমগঞ্জ, পটুয়াখালী জেলার মির্জাগঞ্জ, রাজবাড়ী জেলার রাজবাড়ী সদর ও বালিয়াকান্দি, রাজশাহী জেলার বাঘমারা, সাতক্ষীরা জেলার সাতক্ষীরা সদর, সিলেট জেলার জকিগঞ্জ ও মাদারীপুর জেলার কালকিনি উপজেলা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here