মৃত্যু চার হাজার ছাড়াল, আক্রান্ত প্রায় তিন লাখ

0
49
দেশে ২৪ ঘণ্টায় করোনায় মৃত্যু ৩৫ জন

খবর৭২ঃ বৈশ্বিক মহামারি করোনাভাইরাসে দেশে মৃতের সংখ্যা চার হাজার ছাড়িয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসটিতে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় মারা গেছেন আরও ৪৫ জন। এতে দেশে করোনায় মৃতের সংখ্যা দাঁড়াল চার হাজার ২৮ জনে। আক্রান্তের সংখ্যা তিন লাখের কোটা ছুঁইছুঁই।

মঙ্গলবার বিকালে স্বাস্থ্য অধিদপ্তরের করোনাভাইরাস বিষয়ক এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নতুন করে শনাক্ত হয়েছেন আরও দুই হাজার ৫৪৫ জন। ফলে মোট শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়াল দুই লাখ ৯৯ হাজার ৬২৮ জনে।

সংস্থার অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ১৪ হাজার ১৫৩টি নমুনা পরীক্ষা করে দুই হাজার ৫৪৫ জনের দেহে করোনা শনাক্ত হয়েছে। মোট শনাক্ত দুই লাখ ৯৯ হাজার ৬২৮। গত ২৪ ঘণ্টায় শনাক্তের হার ১৭ দশমিক ৯৮ শতাংশ।

এই সময়ে দেশে আরও ৪৫ জনের মৃত্যু হয়েছে। মারা যাওয়া রোগীদের মধ্যে ৩২ পুরুষ ও নারী ১৩ জন। এ নিয়ে দেশে মোট চার হাজার ২৮ জন কোভিড রোগীর মৃত্যু হলো।

এছাড়া গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন তিন হাজার ৮৮১ জন এবং মোট সুস্থ এক লাখ ৮৬ হাজার ৭৫৬ জন।

শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৬২ দশমিক ৩৩ শতাংশ ও মৃত্যুর হার ১ দশমিক ৩৪ শতাংশ।

গত বছরের ডিসেম্বরে চীন থেকে উৎপত্তি হওয়া প্রাণঘাতী করোনাভাইরাস বাংলাদেশসহ বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে ছড়িয়ে পড়েছে। বাংলাদেশে প্রথম কোভিড-১৯ রোগী শনাক্ত হন ৮ মার্চ এবং এ রোগে আক্রান্ত প্রথম রোগীর মৃত্যু হয় ১৮ মার্চ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here