২৩ বছর কারাভোগের পর মুক্তি পেলেন শাহজাদপুর ছাত্রদল নেতা সবুজ

0
406
২৩ বছর কারাভোগের পর মুক্তি পেলেন শাহজাদপুর ছাত্রদল নেতা সবুজ

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধিঃ দীর্ঘ ২৩ বছর কারাভোগের পর আজ রবিবার (১৬ আগষ্ট) মুক্তি পেলেন সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার বিএনপি আলোচিত সাবেক ছাত্রনেতা আমির হোসেন সবুজ। সিরাজগঞ্জ জেলা কারাগার থেকে আজ বেলা ১১টায় তিনি মুক্তিলাভ করেন। মুক্তির পর উপস্থিত দলীয় নেতাকর্মীরা তাকে ফুলের মালা দিয়ে বরণ করে নেন।

জানা যায়, শাহজাদপুর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক ১৯৯৭ সালে একটি হত্যা মামলার যাবজ্জীবন কারাদণ্ড দেয় আদালত। আমির হোসেন সবুজ শাহজাদপুর উপজেলা ছাত্রদলের সাধারণ সম্পাদক হিসেবে ৯০ এর স্বৈরাচার এরশাদ বিরোধী আন্দোলনের রাজপথের লড়াকু সৈনিক ছিলেন। শাহজাদপুর রাজনৈতিক অঙ্গনের অত্যান্ত পরিচিত মুখ মোঃ আমির হোসেন সবুজ।

এই ছাত্রনেতা মুক্তি পেয়ে নিজ জন্মভূমি শাহজাদপুরে এসে পৌছলে তাকে এক নজর দেখার জন্য শতশত জনতা ভীর জমায়। সাবেক ছাত্রনেতা সবুজ কারাগার থেকে দির্গ ২৩ বছর পর মুক্তি পেয়ে সাংবাদিকদের বলেন, আমি যে মিথ্যা মামলায় দীর্ঘ ২৩টি বছর কারাভোগ করেছি ওই মামলার বাদী পক্ষের কেউ বুকে হাত দিয়ে বলতে পারবেনা আমি ঐ মামলার সাথে জড়িত ছিলাম এমন কি পুরো শাহজাদপুর বাসীর একজন লোকও বলতে পারবেনা এই মামলার সাথে আমি সম্পৃক্ত ছিলাম, যা হোক ভাগ্যের পরিনাম মেনে নিতেই হয়। আমি আমার জন্মভূমি শাহজাদপুরকে পবিত্র কাবা শরীফ মনে করি সেই পবিত্র মাটিতে ফিরে আসতে পেরেছি এতেই আমার জীবন ধন্য।

এর আগে জন্মভূমি শাহজাদপুরে পৌঁছে আমির হোসেন সবুজ প্রথমেই হযরত মখদুম শাহ্ দৌলা শহীদ ইয়ামেনি (রঃ) এর মাজার জিয়ারত ও পবিত্র কুরআন তেলাওয়াত করেন।

পরিশেষে উপস্থিত জনতার উদ্দ্যেশে বলেন, আপনারা মাদক হতে দুরে থাকুন মাদককে পরিহার করুন সুস্থ্য থাকুন আপনার পরিবার পরিজনকে ভাল রাখুন শাহজাদপুর বাসীকে ভাল রাখুন আমি আপনাদের কাছে এই প্রত্যাশা করি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here