১৫ আগস্ট টুঙ্গিপাড়ায় আসছেন না প্রধানমন্ত্রী

0
509
আজকে কামাল যদি বেঁচে থাকতো তবে, সমাজকে অনেক কিছু দিতে পারতোঃ প্রধানমন্ত্রী

খবর৭১ঃ আগামীকাল শনিবার ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবসের দিন এবার টুঙ্গিপাড়ায় আসছেন না প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

প্রতিবছর প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতীয় শোক দিবসে জাতির পিতার সমাধিতে শ্রদ্ধা জানাতে টুঙ্গিপাড়া এসে থাকেন। কিন্তু এ বছর করোনাভাইরাসের কারণে প্রধানমন্ত্রী জাতীয় শোক দিবসের কর্মসূচিতে যোগ দিতে টুঙ্গিপাড়া আসছেন না বলে বিভিন্ন সূত্রে জানা গেছে। তবে প্রধানমন্ত্রী ভিডিও কনফারেন্সের মাধ্যমে টুঙ্গিপাড়ায় শোক দিবসের কর্মসূচিতে যুক্ত থাকবেন।

গোপালগঞ্জ জেলা তথ্য কর্মকর্তা মুঈনুল ইসলাম এসব তথ‌্য নিশ্চিত করেছেন। তিনি জানিয়েছেন, ১৫ আগস্ট শনিবার সকাল ১০ টায় প্রধানমন্ত্রীর পক্ষে সামরিক সচিব এবং আওয়ামী লীগের কয়েকজন কেন্দ্রীয় নেতা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন। এ সময় তিন বাহিনীর পক্ষে অনার গার্ড প্রদান করা হবে।

প্রধানমন্ত্রীর পক্ষে শ্রদ্ধা নিবেদন শেষে কেন্দ্রীয় আওয়ামী লীগের পক্ষে কেন্দ্রীয় আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য লে. কর্নেল (অ.) ফারুক খান এমপিসহ কেন্দ্রীয় নেতারা বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানাবেন বলে জানা গেছে।

এরপর জেলা প্রশাসন পুলিশ প্রশাসন, জেলা আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের পক্ষে বঙ্গবন্ধুর সমাধি সৌধের বেদীতে শ্রদ্ধা জানাবেন। বেলা সাড়ে ১১টায় সমাধি সৌধ কমপ্লেক্স মসজিদে মিলাদ ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হবে।

এরপর সামাজিক দূরত্ব বজায় রেখে বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষকে শ্রদ্ধা জানাতে বঙ্গবন্ধু সমাধি সৌধ কমপ্লেক্স উন্মুক্ত করে দেওয়া হবে।

এদিকে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে টুঙ্গিপাড়ার বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানে কালো পতাকা টাঙানো হয়েছে, জেলার বিভিন্ন সড়কে নির্মাণ করা হয়েছে তোরণ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here