সৈয়দপুরে কর্মহীনদের মাঝে রিকশা বিতরণ করলো প্রত্যাশা ‘৮৬’

0
120
সৈয়দপুরে কর্মহীনদের মাঝে রিকশা বিতরণ করলো প্রত্যাশা '৮৬'

মিজানুর রহমান মিলন সৈয়দপুর প্রতিনিধি :

নীলফামারীর সৈয়দপুরে গরীব কর্মহীনদের স্থায়ী কর্মসংস্থানের জন্য নতুন তিনটি রিকশা বিতরণ করা হয়েছে। আজ শুক্রবার বিকেলে সৈয়দপুরের সামাজিক সংগঠন প্রত্যাশা ৮৬’র পক্ষ থেকে ওইসব রিকশা বিতরণ করা হয়। এ উপলক্ষে সৈয়দপুর শহরের সাহেবপাড়াস্থ সামশুল হক মেমোরিয়াল একাডেমি চত্বরে আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এতে বিশেষ অতিথি ছিলেন উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মো. রমিজ আলম।

অনুষ্ঠানে সভাপতিত্ব্ করেন প্রত্যাশা ’৮৬ ‘র সভাপতি ও নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. মাহবুব জামিল। অনুষ্ঠানে প্রত্যাশা ‘৮৬’র সহ-সভাপতি কৃষিবিদ এম এ মুবিন সরকার, সাধারণ সম্পাদক কৃষিবিদ করিম উদ্দিন, প্রকল্প উদ্যোক্তা প্রভাষক মো. আব্দুর রাজ্জাক, কল্যাণ তহবিল উপ-কমিটির আহ্বায়ক মোহাম্মদ মমতাজ, কোষাধ্যক্ষ নাসিম উদ্দিন, সদস্য টিকেনজিৎ রায় মীরু, প্রকৌশলী মো.মোর্শেদুল ইসলাম, আব্দুল আউয়াল, আনিসুর রাহমান, সফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে প্রধান অতিথি ইউএনও মো. নাসিম আহমেদ করোনা পরিস্থিতিতে কর্মহীন হয়ে পড়া তিনজনকে স্থায়ী কর্মসংস্থানের জন্য তিন জনকে প্রত্যাশার দেয়া তিনটি নতুন রিকশা তুলে দেন ।

প্রত্যাশা ’৮৬ ‘র সভাপতি ও নীলফামারী আধুনিক সদর হাসপাতালের মেডিক্যাল অফিসার ডা. মো. মাহবুব জামিল বলেন, নানা পেশায় থেকে সংগঠনের সদস্যরা সংগঠনটি প্রতিষ্ঠার পর থেকেই বন্ধুত্ব বিনির্মানের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতায় থেকে নানাবিধ সমাজ কল্যাণ মূলক কাজ করে আসছেন। এরই ধারাবাহিকতায় আজ স্থানীয় পর্যায়ে অসামর্থবান কর্মঠ শ্রমজীবিদের স্বাবলম্বী করতে স্থায়ী কর্মসংস্থানের জন্য সংগঠনের কল্যাণ তহবিল থেকে তিনজনক রিকশা দেয়া হলো।

উল্লেখ্য প্রত্যাশা ’৮৬ হচ্ছে সৈয়দপুরের একটি অরাজনৈতিক সামাজিক সংগঠন। সৈয়দপুর সরকারি কারিগরী মহাবিদ্যালয়সহ শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান থেকে ১৯৮৬ সালে এসএসসি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া শিক্ষার্থীরা এ সংগঠনটি গড়ে তোলেন। পরবর্তীতে তারা দেশের বিভিন্ন প্রতিষ্ঠান থেকে নানা বিষয়ের ওপর উচ্চ শিক্ষা গ্রহন করে আজ দেশে বিদেশে সরকারি বেসরকারি বিভিন্ন প্রতিষ্ঠানে গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত রয়েছেন। নিজ নিজ পেশাগত কারণে তারা দেশে বিদেশে ছড়িয়ে ছিটিয়ে থাকলে সৈয়দপুরের মানুষের সেবা ও কল্যাণে নানা রকম সামাজিক কর্মকান্ড পরিচালনা করে আসছেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here