কোরবানির বর্জ্য অপসারণ: ডিএসসিসির পরিবহন বিভাগে ছুটি বাতিল

0
922
কোরবানির বর্জ্য অপসারণ: ডিএসসিসির পরিবহন বিভাগে ছুটি বাতিল

খবর৭১ঃ কোরবানির পশুর হাট ও পশুর বর্জ্য অপসারণ কাজ সুষ্ঠুভাবে সম্পাদন করতে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) পরিবহন বিভাগের সকল কর্মকর্তা-কর্মচারী, ড্রাইভার, মেকানিক ও অপারেটরদের সকল ধরনের ছুটি বাতিল করা হয়েছে।

ডিএসসিসির সচিব আকরামুজ্জামান স্বাক্ষরিত এক অফিস আদেশের মাধ্যমে এই ছুটি বাতিল করা হয়। এর ফলে আজ থেকে আগামী ৩ আগস্ট পর্যন্ত করপোরেশনের পরিবহন বিভাগের কোনো কর্মকর্তা-কর্মচারী ছুটি পাচ্ছে না।

এছাড়াও ডিএসসিসির সচিব স্বাক্ষরিত আলাদা দুটি অফিস আদেশের মাধ্যমে নগর ভবনের শীতলক্ষ্যা হলে কন্ট্রোল রুম স্থাপন ও ডিএসসিসির মাঠ পর্যায়ে বর্জ্য অপসারণ কার্যক্রম সরেজমিনে সচিত্র তদারকিতে ১০টি অঞ্চলের জন্য ১০টি টিম গঠন করা হয়েছে।

ঈদের দিন থেকে আগামী ৪ আগস্ট দুপুর ২টা পর্যন্ত ডিএসসিসির ১০টি ওয়ার্ডের জন্য গঠিত টিম ১০টি কোরবানির পশুর হাট ও কোরবানি সৃষ্ট বর্জ্য ব্যবস্থাপনা সম্পর্কিত কাজ সরেজমিনে মাঠ পর্যায়ে সচিত্র মনিটরিং করবে এবং বর্জ্য ব্যবস্থাপনা সংশ্লিষ্ট অন্যান্য কর্মকর্তা-কর্মচারীদের প্রয়োজনীয় দিক নির্দেশনা দেবে। আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাগণ প্রতিটি টিমের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছে নগর কর্তৃপক্ষ।

এছাড়াও কোরবানির পশুর হাটের বর্জ্য অপসারণে নগর ভবনের শীতলক্ষ্যা হলে গত ২৯ জুলাই হতে একটি কন্ট্রোল রুম স্থাপন করা হয়েছে। কন্ট্রোল রুমের মোবাইল নম্বরটি হলো ০১৭০৯৯০০৭০৫। আগামী ৪ আগস্ট দুপুর দুইটা পর্যন্ত এত কন্ট্রোল রুমের কার্যক্রম চলমান থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here