সৈয়দপুরে আগুনে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের ৫০ লাখ টাকার মালামাল ভস্মীভূত

0
274
সৈয়দপুরে আগুনে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের ৫০ লাখ টাকার মালামাল ভস্মীভূত

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর থেকেঃ নীলফামারীর সৈয়দপুরে আগুনে দুইটি ব্যবসা প্রতিষ্ঠানের মালামাল পুড়ে ছাঁই হয়ে গেছে। গতকাল রবিবার গভীর রাতে শহরের শহীদ ডা. সামসুল হক সড়কে মামুন গিফট্ কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোর এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের ব্যবসা প্রতিষ্ঠানে ওই আগুনের ঘটনা ঘটে। এতে ওই প্রতিষ্ঠান দুটির প্রায় ৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে। জানা গেছে, ঘটনার দিন গতকাল রবিবার রাত ১২টার দিকে শহরের শহীদ ডা. সামসুল হক সড়কের মামুন গিফট্ কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোর এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের দোকানে আকস্মিক আগুন লাগে।

গভীর রাতে দোকান থেকে আগুনের ধোঁয়া বের হতে দেখে ওই সড়কে দায়িত্ব পালন করা নৈশপ্রহরী মামুন গিফট্ কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের মালিক মো.আব্দুল্লাহ্ আল- মামুন ও সৈয়দপুর ফায়ার সার্ভিস স্টেশনে খবর দেয়। খবর পেয়ে সৈয়দপুর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. নাসিম ইকবালের নেতৃত্বে কর্মীরা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনেন। কিন্তু তার আগেই আগুনের লেলিহান শিখায় মিম ফ্যাশান ও পাঞ্জাবী পয়েন্টের গার্মেন্টস ও শিশু পোশাক এবং মামুন গিফট্ কর্ণার এ্যান্ড ভ্যারাইটিজ স্টোরের ক্রোকারিজ, তৈজষপত্র ও গিফট সামগ্রীসহ অন্যান্য মালামাল পুড়ে যায়। এতে মামুন গিফট্ কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের প্রায় ৩৫ লাখ এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্টের প্রায় ১৫/১৬ লাখসহ ৫০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে বলে ক্ষতিগ্রস্থ দোকান মালিকদের দাবি।

আগুনে পুড়ে যাওয়া মামুন গিফ্ট কর্ণার এন্ড ভ্যারাইটিজ ষ্টোরের মালিক মো.আব্দুল্লাহ আল-মামুন জানান, প্রতিদিনের ন্যায় গতকাল রবিবার রাত পৌণে ১১টা দিকে তিনি দোকান বন্ধ করে বাড়িতে চলে যান। রাত সোয়া ১২টার দিকে নৈশ প্রহরীর মাধ্যমে আগুন লাগার খবর পেয়ে তিনি ছুঁটে আসেন এবং দেখেন দোকানের ভেতরে দাউ দাউ করে আগুন জ্বলছে। আগুনে তাঁর দোকানের প্রায় ৩৫ লাখ টাকার মালামাল পুড়ে ছাঁই হয়েছে বলে জানান তিনি। এদিকে আগুনে দোকানের মালামাল সম্পূর্ণ পুড়ে যাওয়ার ঘটনা সহ্য করতে না পেরে মিম ফ্যাশান ও পাঞ্জাবী পয়েন্টের মালিক এস কে সারোয়ার অসুস্থ্য হয়ে পড়েছেন বলে জানা গেছে।

এ ব্যাপারে সৈয়দপুর ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের স্টেশন অফিসার মো. নাসিম ইকবালের সাথে কথা হলে তিনি জানান, অল্প সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণ এলেও মালামাল উদ্ধারে তাদের প্রায় দুই ঘন্টা সময় লেগেছে। এ আগুনের সঠিক কারণ জানা না গেলেও বৈদ্যূতিক শর্ট সার্কিট এবং মিম ফ্যাশন ও পাঞ্জাবী পয়েন্ট নামের পোশাকের দোকান থেকে আগুনের সূত্রপাত বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here