মেডিক্যালের প্রশ্নপত্র ফাঁসের ঘটনা স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেইঃ সিআইডি

0
369
মেডিক্যালের প্রশ্নপত্র ফাঁসের ঘটনা স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেইঃ সিআইডি
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ মেডিক্যালের প্রশ্নপত্র ফাঁসের ঘটনা স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেই হয়েছে বলে জানিয়েছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)। বিষয়টি নিয়ে দীর্ঘ অনুসন্ধানের পর আজ বৃহস্পতিবার (২৩ জুলাই) সিআইডি এ তথ্য জানিয়েছে।

সিআইডি সূত্র জানায়, স্বাস্থ্য অধিদপ্তরের প্রেস থেকেই বারবার ফাঁস হয়েছে মেডিক্যাল ও ডেন্টাল ভর্তি পরীক্ষার প্রশ্ন। প্রেসের মেশিনম্যান সালাম এবং তার খালাতো ভাই জসীম- এ দুজন মিলে দেশব্যাপী গড়ে তুলেছিলেন এক চক্র। চক্রটির মাধ্যমে শত শত শিক্ষার্থী টাকার জোরে ভর্তি হয়েছে মেডিক্যাল কলেজগুলোয়। দীর্ঘ দিনের অনুসন্ধানে পুরো চক্রটিকে চিহ্নিত করেছেন সিআইডি তদন্তকারী দল।

সূত্র আরো জানায়, সিআইডির সাইবার পুলিশের হাতে ইতোমধ্যে গ্রেপ্তার হয়েছেন মাস্টারমাইন্ড জসিম উদ্দিন ভূইয়াসহ চক্রের চার সদস্য।

এ ছাড়া অধিদপ্তরের ক্ষমতাবান কর্তাদের মদদে প্রেস থেকে বহু বছর ধরে মেডিক্যাল ভর্তি পরীক্ষার প্রশ্ন ফাঁস করতেন মেশিনম্যান আবদুস সালাম। তার খালাতো ভাই জসিমের কাজ ছিল সারা দেশে ফাঁসকৃত প্রশ্ন ছড়িয়ে দেওয়া। এ জন্য একটি শক্তিশালী নেটওয়ার্ক ছিল তার। দেশব্যাপী চক্রটির প্রায় অর্ধশত সহযোগীর খোঁজ পাওয়া গেছে। এর মাধ্যমে তারা কোটি কোটি টাকা কামিয়েছেন বলেও উল্লেখ করেছে সিআইডি।

আজ দুপুর ১২টায় প্রেস ব্রিফিংয়ে এ বিষয়ে বিস্তারিত তুলে ধরা হবে বলে সিআইডির পক্ষ থেকে বলা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here