সৈয়দপুরে দীর্ঘ ৫০ বছর পর বাড়িতে বিদ্যুৎ সংযোগ পেল একটি অসহায় পরিবার

0
122
সৈয়দপুরে দীর্ঘ ৫০ বছর পর বাড়িতে বিদ্যুৎ সংযোগ পেল একটি অসহায় পরিবার

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে একটি অসহায় পরিবার দীর্ঘ ৫০ বছর পর বিদ্যূৎ সংযোগ পেলো। ফলে দীর্ঘদিন পর ওই পরিবারটির ঘরে বিদ্যুতের বাতির আলো জ্বলে উঠলো। দুই প্রতিবেশির বাঁধার কারণে বিদ্যুৎ সংযোগ নিতে ব্যর্থ হয়ে পরিবারটি এতদিন অন্ধকারের বসববাস করে আসছিলেন। পরবর্তীতে বিষয়টি নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হলে ওই পরিবারের পাশে এসে দাঁড়ান সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদকসহ স্থানীয় নেতৃবৃন্দ। তাদেরই হস্তক্ষেপে গত বৃহস্পতিবার ওই পরিবারটি বাড়িতে বিদ্যুৎ সংযোগের স্থাপন করা হয়। আর সন্ধ্যায় ওই বাড়িতে আনুষ্ঠানিকভাবে সুইচ টিপে বিদ্যুৎ সংযোগের উদ্বোধন করা হয়। খোঁজ নিয়ে জানা গেছে, শহরের বাঁশবাড়ি এলাকার মো. ইসমাঈল হোসেন, মো. ইলিয়াস ও মো. হায়দার আলী তিন ভাই। তিন পরিবারের মোট সদস্য সংখ্যা ১৩ জন।

তিন শতক জায়গায় ওপর থাকা ঘরে তিন ভাই পরিবার নিয়ে অতিকষ্টে দিনযাপন করে আসছেন। পেশায় তারা দিনমজুর, নৈশপ্রহরী ও রিকশাচালক। তাদের প্রতিবেশি নুর হাসান ও গোলাপের বাঁধার কারণে দীর্ঘ ৫০ বছর ধরে পরিবার-পরিজন নিয়ে অন্ধকারে বসবাস করছেন। শুধুমাত্র বসতভিটায় ঘর ছাড়া বাড়তি জায়গা না থাকায় ওই প্রতিবেশিদের জমি দিয়ে চলাচল করতে হতো পরিবারটিকে। ওই পরিবারটিকে অবরুদ্ধ রাখতে প্রতিনিয়ত তাদের চলাচলের পথে কাঁটা, কাঁচের টুকরা, ব্যাটারীর এসিডের পানি ফেলে প্রতিবন্ধকতা সৃষ্টি করা হতো বলে অভিযোগ রয়েছে। বিশেষ করে অন্যের জমির ওপর দিয়ে যাতে ওই বাড়িতে বিদ্যুৎ সংযোগের তাঁর না নিতে পারে তা বরাবরই বাঁধা প্রদান করে আসছিলেন উল্লিখিত প্রতিবেশি দুইজন। ফলে দীর্ঘ ৫০ বছর পরিবার-পরিজন নিয়ে অন্ধকারে থাকতে হয়েছে ইসমাঈল,ইলিয়াস ও হায়দারের পরিবারকে। সম্প্রতি সাামজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে তামিম রহমান নামের একজন এ্যাক্টিভিষ্ট তাঁর আইডি থেকে ওই অসহায় পরিবারের করুণ কাহিনী তুলে ধরেন।

আর ওই পোস্টটি নজরে আসে সৈয়দপুর থানা পুলিশ ও আওয়ামী লীগ নেতৃবৃন্দের। পরবর্তিতে গত বৃহস্পতিবার সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসিন ও আ’লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদের হস্তক্ষেপে এবং পুলিশের উপস্থিতিতে পরিবারটির ঘরে বিদ্যুৎ সংযোগ স্থাপন করা হয়। এছাড়া উপজেলা আওয়ামী লীগের সাধারন সম্পাদক মহসিনুল হক মহসিনসহ অন্যদের সহায়তায় বৈদ্যুতিক পাখা উপহার দেয়া হয়েছে। সন্ধ্যায় সুইচ টিপে বাড়িটিতে বিদ্যুৎ সংযোগের আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। পরে সেখানে উপস্থিত সবাইকে মিষ্টি মুখ করান আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার একেএম রাশেদুজ্জামান রাশেদ। এসময় তাঁর ব্যক্তিগত উদ্যোগে ওই পরিবারের জন্য একটি গোসলখানা নির্মাণের ব্যবস্থা নেন। সেই সঙ্গে তিনি আাগামীতেও ওই পরিবারের পাশে থাকবেন বলে জানান তিনি। দীর্ঘদিন পর বাড়িতে বৈদ্যূতিক আলোয় ঝলমল করে উঠায় ওই পরিবারের সবাই আনন্দে আবেগ আপ্লুত হয়ে পড়েন। তারা আওয়ামী লীগ নেতৃবৃন্দ ও সৈয়দপুর থানা পুলিশসহ বিদ্যূৎ সংযোগ স্থাপনের সার্বিক সহযোগিতার জন্য সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here