সৈয়দপুরে পালিত হল বিশ্ব জনসংখ্যা দিবস

0
122
সৈয়দপুরে পালিত হল বিশ্ব জনসংখ্যা দিবস

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ আলোচনা সভা ও সনদপত্র প্রদানের মধ্যদিয়ে আজ শনিবার নীলফামারীর সৈয়দপুরে পালিত হয়েছে বিশ্ব জনসংখ্যা দিবস। সৈয়দপুর উপজেলা পরিবার পরিকল্পনা দপ্তরের আয়োজনে ও বিভিন্ন বেসরকারি সংস্থার সহযোগিতায় আলোচনা সভা ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সংরক্ষিত আসনের সংসদ সদস্য রাবেয়া আলীম। মহামারি কোভিট -১৯কে প্রতিরোধ করি, নারী ও কিশোরীর সুস্বাস্থ্যের অধিকার নিশ্চিত করি ” দিবসের এ প্রতিপাদ্যকে সামনে রেখে সৈযদপুর উপজেলা পরিষদ মিলনায়তনে ওই আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভায় বিশেষ অতিথি ছিলেন সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন। উপজেলা সহকারি কমিশনার (ভূমি) রমিজ আলমের সভাপতিত্বে সভায় স্বাগত বক্তব্য বলেন উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা (অতি:দায়িত্ব) ডা. মো. জাহেদুল ইসলাম।

এতে অন্যদের মধ্যে বক্তব্য বলেন বাঙ্গালীপুর ইউনিয়ন চেয়ারম্যান শ্রী প্রণোবেশ চন্দ্র বাগচী, কাশিরাম বেলপুকুর ইউনিয়ন পরিবার পরিকল্পনা পরিদর্শক মনোয়ার হোসেন ও পরিবার কল্যাণ সহকারী রীনা সাঈদা প্রমূখ। অনুষ্ঠানে সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পবিবার পরিকল্পনা অফিসার ডা, আবু মো.আলেমুল বাসার, পরিবার পরিকল্পনা সহকারি মোছা. হোমায়রা সিদ্দিকী, আসমা রহমান সুমী ও নাজমুন নাহারসহ উপজেলা পরিবার পরিকল্পনা বিভাগ ও বিভিন্ন বেসরকারি সংস্থার কর্মকর্তা ও কর্মীরা উপস্থিত ছিলেন। সভাটি উপস্থাপনা করেন বাঙ্গালীপুর ইউনিয়ননের পরিবার পরিকল্পনা পরিদর্শক মো. আব্দুল মোতালেব। আলোচনা শেষে প্রধান অতিথি সংসদ সদস্য রাবেয়া আলীম শ্রেষ্ঠ কর্মী ও শ্রেষ্ঠ প্রতিষ্ঠানের সংশ্লিষ্টদের হাতে সনদপত্র ও ক্রেস্ট তুলে দেন।

এবারে সৈয়দপুর উপজেলায় কাশিরাম বেলপুকুর ইউনিয়নের রীনা সাঈদা শ্রেষ্ঠ পরিবার কল্যাণ সহকারি, খাতামধুপুর ইউনিয়নের নাজমা বেগম শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শিকা, বাঙ্গালীপুর ইউনিয়নের মো. আব্দুল মোতালেব শ্রেষ্ঠ পরিবার পরিকল্পনা পরিদর্শক, বোতলাগাড়ী ইউনিয়নের মো. ইয়াছিন আলী শ্রেষ্ঠ উপ-সহকারি কমিউনিটি মেডিক্যাল অফিসার, বাঙ্গালীপুর ইউনিয়ন শ্রেষ্ঠ ইউনিয়ন পরিষদ, বাঙ্গালীপুর ইউনিয়ন স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র শ্রেষ্ঠ স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কেন্দ্র এবং সূর্যের হাসি নেটওয়ার্ক শ্রেষ্ঠ বেসরকারি সংস্থা হিসেবে নির্বাচিত হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here