সৈয়দপুরে করোনা’র নমুনা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন

0
331
সৈয়দপুরে করোনা’র নমুনা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন
ছবিঃ মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধি।

খবর৭১ঃ

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ নীলফামারীর সৈয়দপুরে করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ কেন্দ্রের উদ্বোধন করা হয়েছে। উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতায় এবং উপজেলা সমাজসেবা দপ্তরের রোগী কল্যাণ সমিতির অর্থায়নে নমুনা কেন্দ্রটি নির্মাণ করা হয়।

গতকাল সোমবার বিকেলে স্থানীয় বিদ্যালয় স্বাস্থ্য কেন্দ্র চত্বরে নির্মিত কেন্দ্রটির ফিতা কেটে এর উদ্বোধন করেন সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ। এ সময় সৈয়দপুর উপজেলা ভাইস চেয়ারম্যান মো. আজমল হোসেন ও নারী ভাইস চেয়ারম্যান সানজিদা বেগম লাকী, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার, সৈয়দপুর থানার অফিসার ইনচার্জ মো. আবুল হাসনাত খান, উপজেলা সমাজ সেবা অফিসার হাওয়া খাতুন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল অফিসার ডা. মো. আরমান হোসেন রনি, মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) মো. আবু তাহের সিদ্দিকী ও সৈয়দপুর ইউনাইটেড ভলান্টিয়ার্স অ্যাসোসিয়েশনের (সুভা) সভাপতি সাংবাদিক নওশাদ আনসারী প্রমূখ উপস্থিত ছিলেন।

সৈয়দপুর উপজেলা সমাজসেবা কর্মকর্তা হাওয়া খাতুন বলেন, মহামারি আকারে ছড়িয়ে পড়া করোনা ভাইরাস সারাবিশ্বকে নাড়া দিয়েছে। এক্ষেত্রে করোনার নমুনা সংগ্রহের নিয়োজিতরা জীবনের অনেক ঝুঁকি নিয়ে নমুনা সংগ্রহ করে থাকেন। করোনা ভাইরাসের নমুনা সংগ্রহ কাজে সম্পৃক্ত স্বাস্থ্য কর্মীদের সুরক্ষা নিশ্চিত করতে উপজেলা সমাজসেবা কার্যালয়ের অর্থায়নে উপজেলা প্রশাসনের এই উদ্যোগ। ওই বুথ স্থাপনের ফলে সৈয়দপুরে এখন থেকে অনেকটা নিরাপদে করোনার নমুনা সংগ্রহ সম্ভব হবে।

সৈয়দপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আবু মো. আলেমুল বাসার করোনা নমুনা সংগ্রহ বুথ স্থাপনে উপজেলা প্রশাসনের সার্বিক সহযোগিতার জন্য কৃতজ্ঞতা প্রকাশ করেন। সৈয়দপুর উপজেলা নির্বাহী অফিসার মো. নাসিম আহমেদ বলেন, এতদিন উপজেলার স্বাস্থ্য কর্মীরা বিক্ষিপ্তভাবে নমুনা সংগ্রহ করতেন। তাছাড়া উপজেলায় করোনা সংক্রমণ বেড়ে যাওয়া এই করোনার নমুনা সংগ্রহ বুথ স্থাপন করা হয়েছে।

উল্লেখ্য করোনা ভাইরাসের শুরু থেকে সৈয়দপুর উপজেলায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের রোগ নিয়ন্ত্রক কর্মকর্তা ডা. আরমান হোসেন রনির নেতৃত্বে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিক্যাল টেকনোলজিষ্ট (ইপিআই) আবু তাহের সিদ্দিকী, মেডিক্যাল টেকনোলজিস্ট (ল্যাব) মামুনুর রশীদ এবং মেডিক্যাল টেকনোলজিস্ট মো. আল আমিন জীবনের ঝুঁকি নিয়ে বিক্ষিপ্তভাবে করোনার নমুনা সংগ্রহ করে আসছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here