বিনা ফিতে প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি

0
51
বিনা ফিতে প্রবাসীদের ভিসার মেয়াদ বাড়ালো সৌদি

খবর৭১ঃ প্রবাসীদের জন্য ইকামা ও ভিসার মেয়াদ বাড়িয়েছে সৌদি সরকার। এজন্য বাড়তি ফি দিতে হবে না। সোমবার এক ভিডিও বার্তায় এ তথ্য জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন।

এর আগে সৌদি গেজেটের প্রতিবেদনে জানানো হয়, সৌদি আরবে যাদের বসবাসের অনুমতির মেয়াদ বা ইকামা পেরিয়ে গেছে, তাদের আরো তিন মাস মেয়াদ বাড়ানোর সিদ্ধান্ত হয়েছে।

প্রবাসীদের মধ্যে যারা সৌদি আরবে অবস্থান করছেন এবং ভিজিট ভিসায় সৌদি আরবে যাওয়ার পর আটকা পড়েছেন। আর তাদের ভিসার মেয়াদ শেষ হয়ে গেছে, সবার ক্ষেত্রেই এ নিয়ম প্রযোজ্য হবে।

এছাড়া করোনা মহামারির কারণে সৌদি আরবের বাইরে গিয়ে যে প্রবাসীরা আটকা পড়েছেন, তাদের ফেরার জন্য ভিসার মেয়াদও তিন মাস বাড়ানো হয়েছে।

সৌদি আরবের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে সৌদি প্রেস এজেন্সি জানিয়েছে, প্রবাসীদের মধ্যে যারা ফাইনাল এক্সিট বা রিএন্ট্রি ভিসা নিয়েও সৌদি আরব থেকে বের হতে পারেননি, তাদের ভিসার মেয়াদও বিনা ফিতে তিন মাস বাড়ানো হয়েছে।

বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সঙ্গে যখন সে দেশের মন্ত্রীদের আলাপ হয়েছিল তখন তারা অঙ্গীকার করেছিলেন, ভিসা বা ইকামার কোনো সমস্যা হবে না। এখন নতুন করে ঘোষণা দিয়েছে সৌদি সরকার। এসব বর্ধিত ভিসা ও ইকামার জন্য অতিরিক্ত কোনো ফি দিতে হবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here