বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল ভিয়েতনামে

0
467
বিশ্বের প্রথম সোনায় মোড়ানো হোটেল ভিয়েতনামে

খবর৭১ঃ পুরো পাঁচ তারকা হোটেল সোনায় মোড়ানো। এটি নির্মাণ করা হয়েছে ভিয়েতনামে। হোটেলটির নাম ডলচে হ্যানয় গোল্ডেন লেক।

ভিয়েতনামের রাজধানী হ্যানয়ে তৈরি হয়েছে বিশ্বের সর্বপ্রথম সোনার প্লেটে নির্মিত হোটেল।

এএফপি জানায়, ২০০৯ সাল থেকে এ হোটেলের নির্মাণ কাজ শুরু হয়। শনিবার এটি ব্যবসায়ের জন্য চালু করা হয়েছে। হোটেলটি তৈরি করতে খরচ হয়েছে ২০ কোটি মার্কিন ডলার।

হোটেলের ইন্টেরিয়র এবং এক্সটেরিয়র দুই ক্ষেত্রেই ব্যবহৃত হয়েছে ২৪ ক্যারেটের সোনা। পুরো হোটেল সোনার পাতে নির্মিত হলেও টয়লেট সিট থেকে শুরু করে লবি, ইনফিনিটি পুল, রুম এমনকি বাথরুমের শাওয়ারের মাথাটিও সোনা দিয়েই তৈরি করা হয়েছে।

হোটেলে কোনো গেস্ট কফি খেতে চাইলে, তাকে সোনার কাপেই কফি পরিবেশন করা হবে।

ডলচে হ্যানয় গোল্ডেন লেক হ্যানয়ের অন্যতম ট্যুরিস্ট আকর্ষণ হয়ে দাঁড়িয়েছে। গত কয়েক বছর ধরেই পর্যটকরা হোটেলের সামনে ভিড় জমাচ্ছেন। হ্যানয়ের গিয়াং ভো লেকের এক্কেবারে ধারেই তৈরি হয়েছে এ হোটেল।

ভিয়েতনামের প্রসিদ্ধ হোয়া বিন গ্রুপই তৈরি করেছে এটি। হোটেলটির ম্যানেজমেন্টের দায়িত্ব সামলাচ্ছে আমেরিকান সংস্থা উইনধাম হোটেল গ্রুপ। এর ভেতরে এবং বাইরে পাঁচ হাজার বর্গমিটারের সিরামিক টাইলস বসানো রয়েছে।

এই ধরনের টাইলস নির্মিত হয় সম্পূর্ণ সোনা দিয়েই। এই হোটেলে রয়েছে মোট ২৫টি তলা। আর ইমিউনিটি পুলটি রয়েছে একেবারে রুফটপে।

সোনার হোটেল হলে কি হবে, রাত কাটানোর খরচ কিন্তু খুব বেশি না। এই হোটেলে রুম ভাড়া শুরু হচ্ছে ২৫০ মার্কিন ডলার থেকে। আবার এই হোটেলে অ্যাপার্টমেন্টও ভাড়া করার সুযোগ রয়েছে।

তবে সেই অ্যাপার্টমেন্ট ভাড়া করার খরচ অনেক বেশি। সেক্ষেত্রে খরচ হবে ৬৫০০ মার্কিন ডলার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here