বিএসএফের গুলিতে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশি নিহত

0
735
বিএসএফের গুলিতে চাঁপাইনবাবগঞ্জে বাংলাদেশি নিহত
ছবিঃ সংগৃহীত

খবর৭১ঃ চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে এক বাংলাদেশি নিহত হয়েছেন। শনিবার সকালে উপজেলার তেলকুপি সীমান্তে এ ঘটনা ঘটে। নিহত ব্যক্তির নাম মো. জাহাঙ্গীর (৪৫)। তিনি তেলকুপি এলাকার বাসিন্দা মো. আইনালের ছেলে।

বিজিবি ও এলাকাবাসী সূত্রে জানা যায়, শনিবার সকাল পৌনে ১০টার দিকে সীমান্তের শূন্যরেখার কাছে ফাঁদ পেতে পাখি শিকার করতে যান জাহাঙ্গীর। এ সময় সীমান্তের ওপার থেকে বিএসএফের সদস্যরা তাঁকে ডাকেন। তিনি সরল বিশ্বাসে তাঁদের কাছে যান। এ সময় বিএসএফের সদস্যরা প্রথমে জাহাঙ্গীরকে বেদম পেটান। পরে ঊরু ও কনুইয়ে রাইফেলের নল ঠেকিয়ে গুলি করেন। এতে ঘটনাস্থলেই মারা যান জাহাঙ্গীর। লাশ ফেলে রেখে চলে যায় বিএসএফ। পরে আশপাশের লোকজন লাশটি উদ্ধার করে বাড়িতে নিয়ে আসেন।

৫৯ বিজিবি ব্যাটালিয়নের কোম্পানি কমান্ডার লে. কর্নেল মাহমুদুল হাসান বলেন, জাহাঙ্গীরকে শূন্যরেখা থেকে ৫০ গজ ভারতের ভেতরে হত্যা করা হয়। স্থানীয় গোপালনগর ক্যাম্পের বিএসএফ সদস্যরা এ ঘটনায় জড়িত বলে তাঁরা জানতে পেরেছেন। ঘটনার তীব্র প্রতিবাদ জানানো হয়েছে। বিষয়টি নিয়ে আলোচনার জন্য কোম্পানি কমান্ডার ও ব্যাটালিয়ন কমান্ডার পর্যায়ে পতাকা বৈঠকের আহ্বান জানানো হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here