সৈয়দপুরে শোক আর শ্রদ্ধায় শহীদ আমিনুল হকের ৪৯তম শাহাদাৎ বার্ষিকী পালিত

0
64
সৈয়দপুরে শোক আর শ্রদ্ধায় শহীদ আমিনুল হকের ৪৯তম শাহাদাৎ বার্ষিকী পালিত

মিজানুর রহমান মিলন, সৈয়দপুর প্রতিনিধিঃ সৈয়দপুরে শোক আর গভীর শ্রদ্ধায় পালিত হয়েছে শহীদ আমিনুল হকের ৪৯ তম শাহাদাৎ বার্ষিকী। গতকাল রবিবার (২৮জুন) নীলফামারীর সৈয়দপুরে বিভিন্ন আয়োজনে দিবসটি পালন করা হয়। পালিত হওয়া এসব কর্মসুচির মধ্যে ছিল অস্থায়ী শহীদবেদিতে পুস্প মাল্য অর্পণ, শহীদের স্মরণে এক মিনিট নীরবতা পালন এবং স্মরণ সভা।
শহরের পৌরসভা সড়কের শ্যামলাল আগরওয়ালা গোডাউন সংলগ্ন এলাকায় আয়োজিত স্মরণ সভায় সভাপতিত্ব করেন ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সৈয়দপুরের প্রথম শহীদ মাহাতাব বেগের সন্তান মির্জা মো. সালাউদ্দিন বেগ।

এতে বক্তব্য বলেন সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসীন, পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. রফিকুল ইসলাম বাবু, আওয়ামী লীগ নেতা ইঞ্জিনিয়ার এ.কে.এম রাশেদুজ্জামান রাশেদ, বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি মো. মোনায়মুল হক, শহীদ পরিবারের সন্তান সাংবাদিক এম আর আলম ঝন্টু, সংস্কৃতিকর্মী মো. আতাউর রহমান ময়না, বাঙ্গালীপুর ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক প্রভাষক মো. মেহেদী হাসান সুরুজ, উপজেলা আওয়ামী তাঁতী লীগের সাধারণ সম্পাদক মো.মোস্তফা কামাল, পৌর তাঁতী লীগের সভাপতি মাসুদুর রহমান লেলিন প্রমূখ। আয়োজিতস্মরণ সভা সঞ্চালনা করেন শহীদ পরিবারের সদস্য মো. তামিম রহমান ।

এরআগে সৈয়দপুর উপজেলা আওয়ামী লীগ, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদ কমান্ড, শহীদ সন্তানের সংগঠন প্রজন্ম ’৭১ এবং উপজেলা স্মরণিকা পরিষদের পক্ষ থেকে অস্থায়ী শহীদবেদিতে পুষ্পমাল্য অর্পণ করা হয়। পরে সেখানে শহীদ আমিনুল হককে শ্রদ্ধা জানিয়ে দাঁড়িয়ে এক মিনিট নীরবতা পালন করেন উপস্থিতিরা।

উল্লেখ্য শহীদ আমিনুল হক ছিলেন শহীদ ডা. জিকরুল হকের ছোট ভাই এবং সৈয়দপুর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মো. মহসিনুল হক মহসীনের বাবা। ১৯৭১ সালে ২৮ জুন শহীদ আমিনুলকে টুকরো টুকরো করে কেটে শহরের পৌরসভা সড়কের শ্যামলালের গোডাউনে পুঁতে রাখে পাকহানাদার বাহিনী ও তাদের এদেশীয় দোসররা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here