করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে ওয়ারীতে পরীক্ষামূলক রেড জোন বাস্তবায়নে চিঠি

0
79
শনিবার থেকে লকডাউন ওয়ারীর 'রেড জোন'

খবর৭১ঃ করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে নেয়া ব্যবস্থা হিসেবে রাজধানীর ওয়ারীর নির্ধারিত এলাকা চিহ্নিত করে সেখানে পরীক্ষামূলক রেড জোন বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চিঠি দেওয়া হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর।

শনিবার দুপুরে নিয়মিত হেলথ বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

নাসিমা সুলতানা বলেন, ওয়ারীর নির্ধারিত এলাকা চিহ্নিত করে সেখানে পরীক্ষামূলক রেড জোন বাস্তবায়নের জন্য সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে পত্র প্রেরণ করা হয়েছে। পূর্ব রাজাবাজারে রেড জোন চলমান আছে পরামর্শক কমিটির গাইডলাইন অনুসারে। স্থানীয় পরিস্থিতি বিশ্লেষণ করে যেখানে যেমন তেমনভাবেই প্রয়োজনে রেড জোন বাস্তবায়নের কাজ চলমান।

স্বাস্থ্য অধিদপ্তরের ১৩ সদস্যের বিশেষজ্ঞ কমিটি লকডাউনের সুপারিশ করার পর স্থানীয় কর্তৃপক্ষ, আইনশৃঙ্খলা বাহিনীসহ বিভিন্ন দপ্তরের সমন্বয়ে লকডাউন বাস্তবায়ন করা হয়। সেই সময় ওই এলাকায় সাধারণ ছুটি বহাল থাকে। লকডাউন এলাকা থেকে কেউ বাইরে বের হতে পারেন না, কাউকে প্রবেশ করতেও দেয়া হয় না। অফিস দোকানপাট বন্ধ থাকে।

সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইন্সটিটিউটের তথ্য অনুযায়ী, ২৬ শে জুন পর্যন্ত ওয়ারীকে শনাক্ত রোগীর সংখ্যা ১৫৮ জন।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতি নিয়ন্ত্রণের লক্ষ্যে বিভিন্ন এলাকাকে রেড, ইয়েলো ও গ্রিন বা লাল, হলুদ ও সবুজ-এই তিন ভাগে ভাগ করে জোন ভিত্তিক লকডাউন করার পরিকল্পনা করেছে সরকার।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here