করোনা সংক্রমণ ঠেকাতে সম্মিলিত প্রচেষ্টা জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

0
536
করোনা সংক্রমণ ঠেকাতে সম্মিলিত প্রচেষ্টা জরুরি : পররাষ্ট্রমন্ত্রী

খবর৭১ঃ পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য সকলের প্রতি আহ্বান জানিয়ে বলেছেন, করোনা সংক্রমণ ঠেকাতে সকলের সম্মিলিত প্রচেষ্টা ও উদ্যোগ জরুরি।

শনিবার দুপুরে ভিডিও কনফারেন্সের মাধ্যমে সিলেটে ৩১ শয্যাবিশিষ্ট শাহপরান করোনা আইসোলেশন সেন্টারের উদ্বোধনকালে সিলেটবাসীকে করোনাকালে স্বাস্থ্যবিধি মেনে চলার আহ্বান জানিয়ে তিনি এ সব কথা বলেন।

সিলেট সিভিল সার্জন অফিস এবং সিলেট কিডনি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে করোনা ইউনিটটি চালু হলো। এর আগে সিলেটে একশ’ শয্যার শহীদ শামসুদ্দিন হাসপাতাল ও দুটি বেসরকারি হাসপাতালে করোনা চিকিৎসাসেবা শুরু হয়।

হাসপাতালগুলোকে মানবিক বিবেচনায় করোনা রোগীদের এবং অন্যান্য সাধারণ রোগে আক্রান্তদের আন্তরিক সেবা দিতে পররাষ্ট্রমন্ত্রী হাসপাতাল কর্তৃপক্ষ ও চিকিৎসকদের প্রতি আহ্বান জানান।

পররাষ্ট্রমন্ত্রী কিডনি ফাউন্ডেশনের উদ্যোগের প্রশংসা করে বলেন, আমার আশা ছিল এই সময়ে সিলেটে অত্যন্ত উন্নত চিকিৎসাসেবা পাবে করোনা রোগীরা। এখানে অনেক উন্নতমানের হাসপাতাল রয়েছে। কিছু কিছু ক্ষেত্রে তা হয়নি। তবে কিডনি ফাউন্ডেশনের মতো বেসরকারি উদ্যোগ ও প্রবাসীদের আন্তরিক সহযোগিতা সত্যিই প্রশংসনীয়।

সিলেট শহরতলীর খাদিমপাড়ায় অবস্থিত ৩১ শয্যা বিশিষ্ট শাহপরান হাসপাতালটি চালু হওয়ায় সিলেটে সরকারি প্রথম করোনা আইসোলেশন সেন্টার শামসুদ্দিন হাসপাতালে রোগীর চাপ কিছুটা কমবে। এই হাসপাতালে আজ থেকে কোভিড-১৯ এর চিকিৎসা পাবেন রোগীরা।

উদ্বোধন অনুষ্ঠানে সাবেক তত্ত্বাবধায়ক সরকারের উপদেষ্টা রাশেদা কে চৌধুরী, সিলেট কিডনি ফাউন্ডেশনের কোষাধ্যক্ষ রোটারিয়ান জুবায়ের আহমদ চৌধুরী অনলাইনে যুক্ত হন। হাসপাতালে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, সিলেট মহানগর পুলিশ কমিশনার গোলাম কিবরিয়া, জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম, ওসমানী মেডিকেল হাসপাতালের পরিচালক ডা. ইউনুছুর রহমান, সিলেটের সিভিল সার্জন ডা. প্রেমানন্দ বিশ্বাস প্রমুখ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here