জনগণের সমস্যা সমাধানে সরকার কাজ করতে চায়নি: ফখরুল

0
388
ত্রাণ বিতরণে সরকারি দলের হামলা অশুভ ইঙ্গিত: ফখরুল

খবর৭১ঃ জনগণের সমস্যা সমাধানে সরকার কখনোই কাজ করতে চায়নি বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সোমবার (২২ জুন) দুপুর ডক্টরস অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (ড্যাব) আয়োজিত ভার্চুয়াল অনুষ্ঠানে বিএনপি মহাসচিব এ অভিযোগ করেন।

তিনি বলেন, দেশের স্বাস্থ্যখাত তাদের (সরকার) প্রায়োরিটিতে নেই। এ জায়গাটাতে তারা কোনো প্রাধান্য দেয় না। তাদের প্রধান্য একটাই যে মেগাপ্রকল্প তৈরি করবে এবং মেগালুট করবে। যেন দুর্নীতির একটা মহোৎসব চলছে।

ডা. জাফরুল্লাহ চৌধুরীর প্রতিষ্ঠানটির (গণস্বাস্থ্য নগর হাসপাতাল) উদ্ভাবিত কিট এখনো সরকার অনুমোদন দেয়নি উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, সব কিছুর পেছনে তাদের (সরকার) যে উদ্দেশ্যটা কাজ করেছে বা করছে সেটা হচ্ছে দুর্নীতি। জনগণের সমস্যা সমাধান করার কোনো কাজ তারা করতে চাননি কখনো এবং করবেনও না।

তিনি বলেন, আমাদের স্বাস্থ্য ব্যবস্থা সম্পূর্ণভাবে ভেঙে পড়েছে, ভঙ্গুর। আমাদের চিকিৎসকদের চিকিৎসা করবার জন্য যে সুরক্ষা দরকার, সেই সুরক্ষা দেওয়ার সুযোগটুকু তারা সৃষ্টি করতে পারেনি। এখনো যেটা করেছেন সেটা কতটুকু আমরা জানি না।

তিনি বলেন, আমরা বিএনপির পক্ষ থেকে খালেদা জিয়া ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের নির্দেশে ত্রাণ কার্যক্রম পরিচালনা করেছি। আমাদের সীমিত সাধ্যের মধ্যে প্রায় দুই কোটির বেশি মানুষের কাছে আমাদের সহযোগিতার হাত প্রসারিত করতে পেরেছি।

বিএনপির চিকিৎসক সংগঠন ড্যাবের উদ্যোগে চিকিৎসক ও তাদের পরিবারকে সহযোগিতার জন্য অ্যাম্বুলেন্স সেবা সার্ভিস, মুমূর্ষু রোগীদের জন্য অক্সিজেন সিলিন্ডার সরবরাহ, প্লাজমা ডোনার তালিকা প্রণয়ন, কোভিড-১৯ আক্রান্তদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার ব্যবস্থা কার্যক্রম উপলক্ষে এ অনুষ্ঠান হয়।

বিএনপি মহাসচিব ইন্টারনেটের মাধ্যমে বক্তব্যের পর ড্যাবের মগবাজার অফিসের সামনে থাকা অ্যাম্বুলেন্স সার্ভিসসহ অন্যান্য কর্মসূচির আনুষ্ঠানিক উদ্বোধন করেন।

ড্যাবের সিনিয়র সহসভাপতি ডা. আবদুস সেলিমের পরিচালনায় ভার্চুয়াল এ অনুষ্ঠানে সংগঠনটির প্রধান উপদেষ্টা অধ্যাপক ফরহাদ হালিম ডোনার, সভাপতি অধ্যাপক হারুন আল রশিদ, সাধারণ সম্পাদক অধ্যাপক আব্দুস সালাম, কোষাধ্যক্ষ জহিরুল ইসলাম শাকিলসহ চিকিৎসক নেতারা বক্তব্য রাখেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here