রেড জোন’ কক্সবাজার পৌর এলাকা, ১০ ওয়ার্ড লকডাউন

0
64
রেড জোন’ কক্সবাজার পৌর এলাকা, ১০ ওয়ার্ড লকডাউন

খবর৭১ঃ কোভিড-১৯ সংক্রমণের ওপর ভিত্তি করে কক্সবাজার পৌরসভার ১০টি ওয়ার্ড ও জেলার কয়েকটি এলাকাকে ‘রেড জোন’ হিসেবে চিহ্নিত করেছে জেলা প্রশাসন। এই এলাকাগুলোতে ১৪ দিনের অর্থাৎ ২০ জুন পর‌্যন্ত লকডাউনও ঘোষণা করা হয়েছে।

জেলা প্রশাসক ও জেলা করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভাপতি মো. কামাল হোসেন এ ঘোষণা দেন। শুক্রবার সকাল থেকে ওই এলাকাগুলোতে লকডাউন কার্যকর হয়।

বিস্তীর্ণ লম্বা সমুদ্রতটের জন্য ভ্রমণপিয়াসী মানুষের প্রথম পছন্দে থাকা সমুদ্রকন্যাখ্যাত দক্ষিণ-পূর্ব উপকুলের জেলা কক্সবাজারে বৃহস্পতিবার পর্যন্ত ২০ জনের মৃত্যু হয়েছে। এই জেলাতে থাকা ৩৪টি রোহিঙ্গা ক্যাম্পসহ জেলার বিভিন্ন এলাকা রয়েছে কোভিড-১৯ সংক্রমণের ঝুঁকিতে।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, কক্সবাজার পৌরসভার ১২টি ওয়ার্ডের মধ্যে ১ ও ১২ নম্বর ওয়ার্ডকে ‘ইয়োলো জোন’ হিসেবে বিবেচনা করা হচ্ছে। ২ থেকে ১১ নম্বর ওয়ার্ডকে অতিমাত্রায় করোনা সংক্রমণের অর্থাৎ ‘রেড জোন’ চিহ্নিত করা হয়েছে।

পাশাপাশি রোগীর ক্রম অনুসারে সদর ও চকরিয়ায় করোনার প্রাদূর্ভাব বেশি হওয়ায় এই দুই উপজেলার কয়েকটি এলাকাকেও ‘রেড জোনের’ আওতায় আনা হয়েছে।

‘রেড জোন’ হিসেবে চিহ্নিত এলাকাগুলো সম্পুর্ণ অবরুদ্ধ থাকবে এবং এলাকাগুলো থেকে কেউ বাইরে যেতেও পারবেন না আবার বাইরে থেকে কেউ প্রবেশও করতে পারবেন না বলে জানিয়েছেন জেলা প্রশাসক।

তিনি বলেছেন, লকডাউনকৃত এলাকার অসহায় নিম্ন আয়ের মানুষকে সরকারিভাবে খাদ্য ও চিকিৎসা সহায়তা দেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here