মদনে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ৬ষ্ট শ্রেণির ছাত্রী

0
526
মদনে প্রশাসনের হস্তক্ষেপে বাল্য বিয়ে থেকে রক্ষা পেল ৬ষ্ট শ্রেণির ছাত্রী

অআব্দুল অআওয়ালঃ নেত্রকোনার মদনে প্রসাশনের হস্তক্ষেপে মদন শহীদ স্মরনিকা পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেনির এক শিক্ষার্থী বাল্য বিয়ে থেকে রক্ষা পেয়েছে। মঙ্গলবার পৌর সদরের জাহাঙ্গীপুর (৭ নং ওয়ার্ডে) বাড়া বাসায় এ বাল্য বিয়ে বন্ধ করলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ওয়ালীউল হাসানের নির্দেশে উপজেলা সহকারি কমিশনার (ভূমি) মোঃ আতিকুল ইসলাম।

সহকারী কমিশনার (ভূমি) মোঃ অাতিকুল ইসলাম জানান, উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ওয়ালীউল হাসান স্যারের মাধ্যমে জানতে পারি যে, পৌর সদরে জাহাঙ্গীরপুর (৭নং ওয়ার্ডের) মাছ ব্যবসায়ী বাবুল মিয়ার ৬ষ্ঠ শ্রেনিতে পড়ুয়া মেয়ের বিয়ের আয়োজন করা হচ্ছে। তাই স্যারের নির্দেশে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিল কে সাথে নিয়ে তাদের বাসায় গেলে বর পক্ষ পালিয়ে যায়। এ সময় মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে ১৮ বছর না হওয়া পর্যন্ত বিয়ে দিবে না বলে মুচলেকা দিয়ে ছাড়া হয়।

এ বিষয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব ওয়ালীউল হাসান জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি মাছ ব্যবসায়ী বাবুল মিয়া তার ৬ষ্ট শ্রেণিতে পড়ুয়া মেয়ের বিয়ে অায়োজন করছে। এই সংবাদের প্রেক্ষিতে সহকারী কমিশনার (ভূমি) মোঃ অাতিকুল ইসলাম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা শওকত জামিলসহ ৫ জন বিশিষ্ট একটি টিম ঘটনা স্তলে পাঠায়। মেয়ের বাবাকে ২ হাজার টাকা জরিমানা করা হয়। মেয়েকে ১৮ বছরের অাগে বিয়ে দিবে না এই মর্মে মেয়ের বাবা মা একটি মুচলেকা দেয়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here