ঝালকাঠিতে ১০ টাকা দরের চাল আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ

0
303
ঝালকাঠিতে ১০ টাকা দরের চাল আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ
ছবিঃ রতন আচার্য্য, ঝালকাঠি প্রতিনিধি।

খবর৭১ঃ

রতন আচার্য্য ঝালকাঠি প্রতিনিধি ঝালকাঠির রাজাপুরের শুক্তাগড় ইউনিয়ন পরিষদের ২ নং ওয়ার্ডের মেম্বর ইউনিয়ন আ’লীগের সাংগঠনিক সম্পাদক মনিরুজ্জামানের বিরুদ্ধে ১০ টাকা দরের চাল আত্মসাতের প্রতিবাদে মানববন্ধন ও বিক্ষোভ করেছে সুবিধা বঞ্চিতরা। বৃহস্পতিবার বেলা ১১ টার দিকে কেওতা বাজার এলাকায় এ কর্মসূচি পালন করেছেন।

পরে সুবিধা বঞ্চিতরা ইউএনওর কাছে লিখিত অভিযোগ দায়ের করেছেন। ঘণ্টাব্যাপি এ কর্মসূচিতে সুবিধা বঞ্চিতরা অভিযোগ করে জানান, স্থানীয় কেওতা গ্রামের ইউপি সদস্য মনিরুজ্জামান ২০১৬ সালে ওই এলাকার সুবিধা বঞ্চিত ১৩৭ জনের নামে হতদরিদ্রদের জন্য খাদ্য বান্ধব কর্মসূচির আওতায় নামের তালিকা প্রনয়ন করে, তার মধ্যে নিজের এবং স্ত্রীসহ আত্মীয়স্বজনের নাম অন্তর্ভূক্ত করেছে। এছাড়া ১৩৭ জনের নাম থাকলেও হাতে ঘোনা কয়েক ব্যক্তিকে চাল দিলেও বাকিদের নানা ত্রুটির অযুহাতে কার্ড জমা নিয়ে দীর্ঘদিন ধরে চাল আত্মসাত করে আসছিলো। এমনি ১০ ব্যক্তি জানেনই না তাদের নামে কার্ড ইস্যু করা হয়েছে। এছাড়া একই ব্যক্তির নাম ২ বার এবং মৃত ব্যক্তির নামেও চাল উত্তোলন করে আত্মসাত করে আসছিলো।

ইউপি সদস্য মনিরুজ্জামান অভিযোগ অস্বীকার করে জানান, চালের মান খারাপ হওয়ায় অনেকেই তার বাড়িতে কার্ড ফেরৎ দিয়ে গেছেন। যা এখন তাদের ফিরিয়ে দেয়া হচ্ছে। তবে নিজের ও স্ত্রীর নামের কার্ডের বিষয়ে তিনি কোন সদুত্তর দিতে পারেননি। ইউএনও সোহাগ হাওলাদার জানান, অভিযোগ তদন্তপূর্বক ব্যবস্থা নেয়া হবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here