করোনার নতুন লক্ষণ চোখ লাল হওয়া

0
645
করোনার নতুন লক্ষণ চোখ লাল হওয়া

খবর৭১ঃ প্রাণঘাতী করোনা ভাইরাসে প্রাথমিক লক্ষণ হিসেবে জ্বর, গলা ব্যথা ও শুকনো কাশি দেখা গেলেও এবার এই ভাইরাসে সংক্রমিত হওয়ার নতুন এক প্রাথমিক উপসর্গ সামনে এলো।

চোখে করোনা ভাইরাসের নতুন এই লক্ষণ দিতে পারে। যুক্তরাজ্যের একজন চিকিৎসা বিজ্ঞানী জানিয়েছেন, করোনার প্রাথমিক লক্ষণ দেখা দিতে পারে মানুষের চোখে। তবে এটি হতে পারে খুব কম সংখ্যক মানুষের শরীরে।

বলা হচ্ছে, চোখ উঠা বা চোখ রক্তবর্ণের আকার ধারণ করাও হতে পারে করোনার লক্ষণ। এটি হয়তো করোনায় আক্রান্ত হওয়ার একটি সতর্ক বার্তা। তবে এটি অ্যালার্জির কারণেও ঘটতে পারে। এই বিষয়টি প্রমাণ করতে আরও গবেষণার প্রয়োজন রয়েছে বলে জানিয়েছেন চিকিৎসা বিজ্ঞানীরা।

যুক্তরাজ্যের ইয়েল মেডিসিনের চক্ষু বিশেষজ্ঞ ডা. ভিসেন্টে ডিয়াজ বলেছেন, অনেক ভাইরাল অসুস্থতাই চোখকে প্রভাবিত করতে পারে। সাধারণত ফলকুলা কনজেক্টিভাইটিস সৃষ্টি করতে পারে। আমরা জেনেছি যে কভিড-১৯ কম সংখ্যক লোকের চোখের মধ্যে প্রভাব ফেলতে পারে। চোখে করোনার লক্ষণ দেখা দিতে পারে।

আমেরিকান চক্ষুবিজ্ঞান একাডেমি জানিয়েছে, কনজেক্টিভাইটিসও করোনার প্রাথমিক উপসর্গ হতে পারে। কিন্তু এটি খুব কম সংখ্যক রোগীর ক্ষেত্রে দেখা গেছে। তবে মনে রাখতে হবে এটি অ্যালার্জির কারণেও হতে পারে। চলতি মৌসুমে এটি বেশি হওয়ার সম্ভাবনা রয়েছে। সূত্র: মিরর

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here