রমজানে জামাতে তারাবি স্থগিত সৌদির

0
147
হজ নিয়ে সিদ্ধান্ত নেওয়ার আগে কিছুদিন অপেক্ষা করুন : সৌদি মন্ত্রী

খবর৭১ঃ সৌদি আরবে আসন্ন রমজানে মসজিদগুলোতে জামাতে তারাবির নামাজ আদায় স্থগিত ঘোষণা করেছে দেশটির সরকার। রোববার দেশটির ইসলামবিষয়ক মন্ত্রণালয়ের সূত্রের বরাতে এ খবর দিয়েছে গালফ নিউজ। ধারণা করা হচ্ছে, মক্কা ও মদিনা মসজিদে সীমিত আকারে তারাবির জামাত চালু থাকবে, অন্য মসজিদে জামাত অনুষ্ঠিত হবে না।

সৌদির ইসলামবিষয়ক মন্ত্রণালয় জানিয়েছে, রমজানে তারাবির নামাজ কেবল ঘরেই আদায় করা হবে। কারণ করোনাভাইরাস শেষ না হওয়া পর্যন্ত মসজিদে নামাজের স্থগিতাদেশ প্রত্যাহার করা হবে না।

সৌদি মন্ত্রী ডক্টর আবদুল লতিফ আলে শেখ বলেন, তারাবির নামাজ স্থগিতের চেয়ে আরও বেশি গুরুত্বপূর্ণ ছিল- পাঁচ ওয়াক্ত নামাজের জামাত স্থগিত করা। পরিস্থিতির কারণে আমার সেটা করতে বাধ্য হয়েছি। ওমরাহও বন্ধ রাখা হয়েছে। আমরা আল্লাহ তায়ালার কাছে প্রার্থনা করি, তিনি যেন বাড়িতে আমাদের তারাবির নামাজ কবুল করেন। নামাজের পাশাপাশি আমরা নিজেদের সুস্থতার জন্যও আল্লাহর কাছে প্রার্থনা করব।

এ ছাড়া কারও জানাজায় পাঁচ থেকে ছয়জনের বেশি অংশগ্রহণ না করার নির্দেশনা দেওয়া হয়েছে বলেও জানান সৌদি মন্ত্রী। তিনি বলেন, গণজমায়েত এড়াতেই আমরা এই সিদ্ধান্ত নিতে বাধ্য হয়েছি। দ্য ইকোনোমিক টাইমসের খবরে বলা হয়েছে, রোববার সৌদি আরব করোনাভাইরাসের বিস্তার মোকাবিলায় সারা দেশে কারফিউয়ের মেয়াদ অনির্দিষ্টকালের জন্য বাড়ানোর ঘোষণা দিয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here