সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আরও ৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

0
149
সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আরও ৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত

খবর৭১ঃ

তিশা সেন, সংযুক্ত আরব আমিরাতঃ সংযুক্ত আরব আমিরাতে নতুন করে আরও ৫৩ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন এবং নতুন করে আরো ১ জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। আজ যিনি মারা গেছেন তিনি ৬৭ বছরের একজন এশিয়ান নাগরিক। এ নিয়ে আমিরাতে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৬৬৪ জনে যার মধ্যে সুস্থ হয়েছেন ৬১ জন এবং মৃত ৬ জন।

মঙ্গলবার (৩১ মার্চ) আমিরাত সরকারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেয়া বিজ্ঞপ্তি থেকে এই তথ্য জানা যায়। নতুন করে আক্রান্তদের মধ্যে রয়েছেন আলজেরিয়া, লেবানন, পাকিস্তান, ইরান, কুয়েত, সুইজারল্যান্ড, তুরস্ক, ফিলিপাইন, ইতালি, ফ্রান্স, আমেরিকা থেকে একজন করে নাগরিক এবং মিশর ও নেপাল থেকে দু’জন করে, ব্রিটেনের তিন জন, সংযুক্ত আরব আমিরাতের চারজন, এবং ভারত থেকে প্রায় ৩১ জন। সমস্ত রোগীদের এখন প্রয়োজনীয় চিকিৎসা দেয়া হচ্ছে।

সংকট ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটি ৩১শে মার্চ থেকে আগামী দু সপ্তাহ পর্যন্ত দুবাইয়ের আল রাস অঞ্চলে সকল ধরণের চলাচলে নিষেধাজ্ঞার ঘোষণা দিয়েছে। এই সময় সে অঞ্চলের সকল নাগরিকদের সরকারের পক্ষ থেকে খাবার সরবরাহ করা হবে। আর যাদের রেসিডেন্স পারমিটের মেয়াদ মার্চ ১, ২০২০ বা এর পরে শেষ হয়েছে তাদের সকলকে চিন্তামুক্ত করতে সরকার আরো তিন মাস সময়ের ঘোষণা দিয়েছে। সাধারণত মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর এক মাস সময় দেয়া হয় নবায়নের জন্য। এখন আরো ৩ মাস বাড়তি সময় যোগ করা হয়েছে সবার স্বার্থে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here