সৈয়দপুরে হোম কোয়ারেন্টাইন না মানায় ব্যবসায়ীর ১০ হাজার টাকা জরিমানা

0
344
সৈয়দপুরে হোম কোয়ারেন্টাইন না মানায় ব্যবসায়ীর ১০ হাজার টাকা জরিমানা

মিজানুর রহমান মিলন সৈয়দপুরঃ
নীলফামারীর সৈয়দপুরে হোম কোয়ারেন্টাইনে থাকার সরকারি নির্দেশনা অমান্যকারী এক ব্যবসায়ীকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের রায় দিয়েছেন ভ্রাম্যমান আদালত।

গতকাল সোমবার সন্ধ্যায় ভ্রাম্যমান আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার ওই রায় ঘোষণা করেন।
ভ্রাম্যমান আদালত সূত্রে জানা গেছে, সৈয়দপুর শহরের মুন্সিপাড়া এলাকার হীরা লাল প্রসাদের ছেলে কিশোর কুমার প্রসাদের (৩৭)শহরের শেরে বাংলা সড়কে অত্যাধুনিক সৈয়দপুর প্লাজার সামনে ঢাকা খেলা ঘর নামের খেলার উপকরণ সামগ্রীর একটি ব্যবসা প্রতিষ্ঠান রয়েছে । সম্প্রতি তিনি ভারতে যান এবং সেখান থেকে গত ১৫ মার্চ ভারত থেকে সৈয়দপুরে ফেরেন তিনি।

কিন্তু সরকারি নির্দেশনা মতে তাঁকে হোম কোয়ারেন্টাইনে থাকার কথা। কিন্তু তিনি তা না মেনে সরকারি নির্দেশ অমান্য করে ব্যবসা প্রতিষ্ঠান পরিচালনা করে আসছিলেন। আর নির্দেশনা অমান্যের খবর পৌছে সৈয়দপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকারের কাছে। পরে গতকাল সোমবার শহরের ওই দোকানে গিয়ে তাঁকে দোকানে উপস্থিত দেখতে পান উপজেলা সহকারি কমিশনার (ভূমি) পরিমল কুমার সরকার।

এ সময় সরকারি নির্দেশ অমান্য করার দায়ে তাৎক্ষণিক ভ্রাম্যমান আদালত বসিয়ে ভারত থেকে ঘুরে আসা কিশোর কুমার প্রসাদকে দশ হাজার টাকা জরিমানা অনাদায়ে দুই মাসের বিনাশ্রম কারাদন্ডের রায় দেন তিনি। পরে জরিমানার টাকা পরিশোধ করপ মুক্তি পান ওই ব্যবসায়ী। জরিমানার টাকা পরিশোধের পর তাকে ১৪ দিনের হোম কোয়ারেন্টিনে থাকার নির্দেশ দেন আদালত। উপজেলা সহকারি কমিশনার (ভুমি) পরিমল কুমার সরকার জানান, জনস্বার্থে সরকারিভাবে করোনা ভাইরাস সংক্রমন প্রতিরোধে কোয়ারেন্টিনে থাকার নির্দেশনা অমান্যকারীদের বিরুদ্ধে আইনি পদক্ষেপ গ্রহনে আমাদের অভিযান অব্যাহত থাকবে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here