বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয়সহ সকল বিদেশি নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি

0
198
বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয়সহ সকল বিদেশি নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি

শেখ কাজিম উদ্দিন, বেনাপোল : দেশের মানুষকে মরণঘাতী করোনা সংক্রমণ থেকে রক্ষা করতে বেনাপোল স্থলবন্দর দিয়ে ভারতীয়সহ সকল বিদেশি নাগরিক প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেছেন বেনাপোল ইমিগ্রেশন। রবিবার(২২ মার্চ) দুপুরে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সুরক্ষা সেবা বিভাগের আদেশের প্রেক্ষিতে এই নির্দেশনা কার্যকর করছেন বলে জানিয়েছেন বেনাপোল ইমিগ্রেশন পুলিশ।

বাংলাদেশ-ভারতসহ বিশ্বের অধিকাংশ দেশে ছড়িয়ে পড়েছে করোনাভাইরাস। সংক্রমণ এড়াতে ভারত সরকার গত ১৩ মার্চ বিকাল ৫টা থেকে ভারতীয় ভিসায় সাধারণ বাংলাদেশিদের প্রবেশে নিষেধাজ্ঞা জারি করেন। পরবর্তীতে ১৫ মার্চ দুই দেশের মধ্যে বাস, রেল ও বিমান চলাচল বন্ধ করে দেয়। কিন্তু ভারতীয়রা বাংলাদেশে প্রবেশ করতে পারবে কি না তা উল্লেখ করেনি। অবশেষে ২২ মার্চ দুপুরে বাংলাদেশ সরকারের স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের আদেশের পরিপ্রেক্ষিতে ভারতীয়সহ সকল বিদেশি প্রবেশে নিষেধাজ্ঞা জারি ও কার্যকর করা হয়।

এ বিষয়ে বেনাপোল ইমিগ্রেশন পুলিশ পরিদর্শক (ওসি তদন্ত) মহাসিন খান জানান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের একটি নির্দেশনা তারা পেয়েছেন। সেখানে বলা হয়েছে এখন থেকে ভারত হতে কোনো বিদেশি নাগরিক বাংলাদেশে প্রবেশ করবে না। তবে বাংলাদেশি যারা ভারতে আছেন বা যেসকল ভারতীয়রা বাংলাদেশে এসেছিলেন তাদের ফিরতে বাঁধা নেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here