এজেন্টদের নিজ দায়িত্বে ভোটকেন্দ্রে আসতে বললেন সিইসি

0
381
এজেন্টদের নিজ দায়িত্বে ভোটকেন্দ্রে আসতে বললেন সিইসি

খবর৭১ঃ আসন্ন চট্টগ্রাম সিটি নির্বাচনের ভোটের দিনে এজেন্টদের ‘নিজ দায়িত্বে’ কেন্দ্রে আসতে বললেন প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা। কেন্দ্রে এজেন্ট পাঠাতে প্রার্থীদের প্রতি অনুরোধ জানিয়ে সিইসি বলেছেন, এজেন্টদের নিজ দায়িত্বে কেন্দ্রে আসতে হবে।

শনিবার চট্টগ্রাম সিটি নির্বাচন বিষয়ে আইনশৃঙ্খলা সংক্রান্ত একমতবিনিময় সভায় প্রধান নির্বাচন কমিশনার একথা বলেন তিনি। চট্টগ্রাম সার্কিট হাউজ মিলনায়তনে সভাটির আয়োজন করা হয়।

এজেন্টদের নিরাপত্তা দিতে বিএনপি বারবার আহ্বান জানিয়ে আসছে। সেই প্রেক্ষাপটে সিইসি বলেন, ‘নির্বাচনে যারা প্রতিদ্বন্দ্বিতা করেন, তাদের প্রত্যেকের একজন করে বিশ্বস্ত ব্যক্তি পোলিং এজেন্ট থাকেন। নির্বাচন সুষ্ঠু হওয়ার জন্য এজেন্ট দরকার। বিভিন্ন সময়ে যে অভিযোগগুলো দেখেছি অধিকাংশ এজেন্ট কেন্দ্রে আসেনি।’

কেন্দ্রে অবস্থানরত এজেন্টদের নিরাপত্তা দিতে আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি নির্দেশ দিয়ে নূরুল হুদা বলেন, ‘এজেন্টদের কেন্দ্রে (আসার পর) নিরাপত্তার দায়িত্ব নিতে হবে।’

সুষ্ঠু ও অবাধ নির্বাচনের জন্য সবার সহযোগিতা কামনা করে সিইসি কেন্দ্রে এসে যাকে ইচ্ছা তাকে ভোট দিতে ভোটারদের প্রতি আহ্বান জানান।

সভায় সভাপতিত্ব করেন চট্টগ্রামের বিভাগীয় কমিশনার এবিএম আজাদ। চট্টগ্রাম জেলা প্রশাসকসহ প্রশাসনের উর্ধতন কর্মকর্তারা সভায় উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here