স্পেনে করোনায় আক্রান্ত আট বাংলাদেশি

0
245
স্পেনে করোনায় আক্রান্ত আট বাংলাদেশি

খবর৭১ঃ স্পেনে প্রাণঘাতী করোনাভাইরাসে আট বাংলাদেশির আক্রান্ত হওয়ার খবর পাওয়া গেছে। তাদের মধ্যে দুইজন স্বামী-স্ত্রী। আক্রান্ত আটজনের মধ্যে তিনজনের বাড়ি সিলেটে। আক্রান্তদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশি মানবাধিকার সংস্থা ভালিয়েন্তে বাংলার সভাপতি মো. ফজলে এলাহী গণমাধ্যমকে এ কথা জানিয়েছেন। তিনি জানান, আক্রান্তদের তিনজনের বাড়ি সিলেটে, একজনের বয়স ৪৫, আরেকজনের ৪৩ এবং অপরজন নারী ৩৫ বছর বয়সী। তারা দেশটির রাজধানী মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসে থাকেন।

আক্রান্ত স্বামী-স্ত্রীর দুজনেরই অবস্থা আশঙ্কাজনক। তাদের আইসিইউতে রাখা হয়েছে বলে জানা গেছে। তারা দেশটির রাজধানী মাদ্রিদের অদূরে কারাবানচলে থাকেন।

করোনায় আক্রান্ত অপর দুজনই তরুণ। এর মধ্যে ২৫ বছর বয়সী একজনের বাড়ি ব্রাহ্মণবাড়িয়ায়। অপরজনের বাড়ির ঠিকানা জানা যায়নি। তারা দুজনই রাজধানী মাদ্রিদে দীর্ঘদিন থেকে বসবাসরত।

গত বছরের ৩১ ডিসেম্বর চীনের উহান শহরে প্রাণঘাতী করোনাভাইরাস শনাক্ত হয়। পরে ভাইরাসটি বিশ্বব্যাপী ছড়িয়ে পড়ে। ইতোমধ্যে প্রাণঘাতী এই রোগে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা প্রায় পাঁচ হাজার ছুঁই ছুঁই। আর আক্রান্তের সংখ্যা লাখ ছাড়িয়েছে। এমন অবস্থায় করোনাভাইরাসকে বৈশ্বিক মহামারী ঘোষণা করেছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

যেসব দেশ ও অঞ্চলে করোনা ছোবল দিয়েছে তাদের মধ্যে অন্যতম স্পেনও। সেখানেও প্রাণঘাতী এই ভাইরাসটি শনাক্ত করা হয়। রাজধানী মাদ্রিদসহ দেশটির বেশ কিছু এলাকায় কারোনার প্রাদুর্ভাব দেখা দিয়েছে। করোনায় আক্রান্ত হয়ে স্পেনে এ পর্যন্ত ৮৪ জনের মৃত্যুর খবর এসেছে। করোনা থেকে রক্ষা পেতে ইতিমধ্যে রাজধানী মাদ্রিদ ও বার্সেলোনাসহ বেশ কয়েকটি প্রদেশে শিক্ষাপ্রতিষ্ঠানসহ অফিস আদালত বন্ধ করা হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here