করোনা ভাইরাস : অর্ধেকেরও বেশি ফ্লাইট হ্রাস করবে বিমান

0
212
করোনা ভাইরাস : অর্ধেকেরও বেশি ফ্লাইট হ্রাস করবে বিমান

খবর৭১ঃ

বিমান বাংলাদেশ এয়ারলাইনস আজ সিদ্ধান্ত নিয়েছে বিশ্বব্যাপী করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে যাত্রী ঘাটতি এবং বিভিন্ন গন্তব্যে ফ্লাইট পরিচালনায় নিষেধাজ্ঞার জন্য আন্তর্জাতিক রুটে বিমানের ৫০ শতাংশেরও বেশি ফ্লাইট হ্রাস করা হবে।

বিমানের ব্যবস্থাপনা পরিচালক এবং সিইও মোকব্বির হোসেন আজ রাজধানীতে সংবাদকর্মীদের বলেন, ‘করোনা ভাইরাস প্রাদুর্ভাবের মধ্যে মূলত যাত্রী ঘাটতির কারণে আমাদের ১০টি আন্তর্জাতিক রুটে মোট সাপ্তাহিক ফ্লাইট কমিয়ে ১৪২টি থেকে ৬৮টি করার সিদ্ধান্ত নিয়েছি।’

জাতীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইনস কুয়ালালামপুর, কাঠমান্ডু, কলকাতা, নয়াদিল্লি, ব্যাংকক, সিঙ্গাপুর, জেদ্দা, মদিনা, দোহা ও কুয়েত সিটিতে আন্তর্জাতিক ফ্লাইট পরিচালনা করে। গন্তব্যগুলোর মধ্যে পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত দোহার উদ্দেশ্যে কোনও ফ্লাইট ছেড়ে যাবে না। আজ কাতার সরকার সেখানে করোনা ভাইরাসের প্রকোপ রোধে বাংলাদেশসহ ১৪টি দেশের ভ্রমণকারীদের ওপর নিষেধাজ্ঞা জারি করেছে।

একই কারণে গত শনিবার কুয়েত সরকার এক সপ্তাহের জন্য সাতটি দেশে ফ্লাইট পরিচালনা স্থগিত করেছিলো, সেখানে বাংলাদেশকেও অন্তর্ভুক্ত করেছিল। সিদ্ধান্তের পরে, কুয়েত সিটির গন্তব্যে দুই সপ্তাহের ফ্লাইট বাতিল করেছে বিমান।

ইতোমধ্যে যেসব যাত্রী দোহা বা কুয়েতের টিকিট কিনেছেন বিমান বাংলাদেশ এয়ারলাইনসের সেলস অফিসসমূহ বিক্রি করা সেসব টিকিটের অর্থ তাদের ফেরত দেবেন বলে জানিয়েছেন বিমান কর্তৃপক্ষ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here