মোদিকে যথাযথ সম্মান জানাবো: পররাষ্ট্রমন্ত্রী

0
165
মোদিকে যথাযথ সম্মান জানাবো: পররাষ্ট্রমন্ত্রী

খবর৭১ঃ মুজিব বর্ষের আয়োজনে অংশ নিতে আগামী ১৭ মার্চ ঢাকায় আসছেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি। তার এই সফর নিয়ে কোনো কোনো মহলের বিরোধিতা থাকলেও তাকে যথাযথ সম্মান জানানো হবে বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী একে আবদুল মোমেন। যারা এই সফরের বিরোধিতা করছে সেটা তাদের ব্যাপার বলে মনে করেন মন্ত্রী।

মঙ্গলবার দুপুরে সিলেটে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে পররাষ্ট্রমন্ত্রী এসব কথা বলেন। সিলেটের ৪নং খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের বিভিন্ন উন্নয়নমূলক কার্যক্রম উদ্বোধন শেষে মন্ত্রী সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সম্প্রতি ভারতের রাজধানী দিল্লিতে নাগরিকত্ব সংশোধনী বিল সিএএ নিয়ে দাঙ্গায় ৪২ জনের প্রাণহানির ঘটনা ঘটে। সেখানে মুসলিমদের হত্যা ও নির্যাতন চালানো হচ্ছে এমন অভিযোগ এনে নরেন্দ্র মোদির আমন্ত্রণ বাতিলের দাবি উঠে বাংলাদেশে। কয়েকটি ধর্মভিত্তিক দল মোদির সফর ঠেকানোর ঘোষণাও দিয়েছে। তবে সরকার বলছে, বন্ধুরাষ্ট্র ভারতকে মুজিব বর্ষের আয়োজন থেকে বাদ দেয়ার কোনো সুযোগ নেই। মোদিকে অনেক আগেই নিমন্ত্রণ জানানো হয়েছে। দিল্লির সাম্প্রতিক ঘটনার পরিপ্রেক্ষিতে তার নিমন্ত্রণ বাতিলের কোনো সুযোগ নেই।

নরেন্দ্র মোদির সফরের বিরোধিতা প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘গণতান্ত্রিক দেশে সবার মতামত জানানোর অধিকার আছে। তবে, আমাদের স্বাধীনতার বন্ধু রাষ্ট্রের প্রধানমন্ত্রীকে সর্বোচ্চ সম্মাননাই জানাবে সরকার।’

মন্ত্রী বলেন, ‘বাঙালি বরাবরই অতিথিপরায়ন, তাই অতিথিকে সম্মান জানাবে এদেশের সাধারণ মানুষ।’

এসময় সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক শফিকুর রহমান চৌধুরী, সিটি কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, খাদিমপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আফসর উদ্দিন প্রমুখ উপস্থিত ছিলেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here