রেকর্ড করলেন তামিম ইকবাল

0
190
রেকর্ড করলেন তামিম ইকবাল
ছবিঃ সংগৃহীত

খবর ৭১ঃ  তামিম ইকবাল তার ইনিংসে ২০ টি বাউন্ডারি এবং তিনটি ছক্কা হাঁকিয়েছেন, তাঁর হয়ে ক্যারিয়ার সেরাতম প্রচেষ্টা এবং এই ফরম্যাটে বাংলাদেশের হয়ে রেকর্ড উচ্চতম ব্যক্তিগত স্কোরও রয়েছে। রবিবার জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজ ওপেনারের ৩২১ রান নিয়ে সর্বোচ্চ রান সংগ্রহ করে বাংলাদেশ। একই সাথে ওয়ানডেতে ৭০০০ রানের মাইলফলক স্পর্শ করলেন তামিম ইকবাল।

তামিমকে চাপের পাহাড় এবারই প্রথম পাড়ি দিতে হয়নি। তামিমের ক্যারিয়ারের ভুলে যাওয়ার মতো সময় ছিল ২০১৪-১৫ মৌসুম। টানা ব্যর্থতার বৃত্তে বন্দী তামিম ও তাঁর পরিবারকে কড়া সমালোচনা, ট্রল সহ্য করতে হয়েছিল। ঘরের মাঠে ২০১৫ বিশ্বকাপের পর ঘরের মাঠে পাকিস্তানের বিপক্ষে সেঞ্চুরি করেই বাজে সময় পেছনে ফেলেছিলেন। তখন তামিমের হয়ে কথা বলেছিল তাঁর ব্যাট। সেই সেঞ্চুরির পর মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামের দর্শকদের উদ্দেশ করে বুনো উদ্‌যাপন করেছিলেন তামিম। হাতের ইশারায় সব সমালোচকদের বলছিলেন থেমে যেতে। এবারও অনেকটা একই রকম পরিস্থিতি জয় করতে হয়েছে তামিমকে। ২০১৯ বিশ্বকাপটা তামিমের ভালো কাটেনি।

বিশ্বকাপের পর শ্রীলঙ্কা সিরিজেও রান পাননি। ঘরোয়া ক্রিকেটে রান পেলেও ছিলেন না চেনা ছন্দে । পাকিস্তান সফরে টি-টোয়েন্টি দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেছিলেন তামিম। কিন্তু পুরোনো তামিম হয়ে ফিরতে সময় লাগছিল। সমালোচনাও কম হচ্ছিল না এই সময়টায়। আজ সেঞ্চুরি করে আরেকবার সমালোচনার জবাব দিলেন তামিম। এবারও তামিমের হয়ে কথা বলল তাঁর ব্যাট। ব্যতিক্রম ছিল তাঁর সেঞ্চুরি উদ্‌যাপন। আজ যেন অফিসের অন্যান্য আট-দশ দিনের মতোই আরেকটি দিন কাটিয়ে আসলেন তামিম।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here