খাগড়াছড়িতে বিজিবি-এলাকাবাসীর সংঘর্ষ, বিজিবি সদস্যসহ নিহত ৪

0
401
খাগড়াছড়িতে বিজিবি-এলাকাবাসীর সংঘর্ষ, বিজিবি সদস্যসহ নিহত ৪

খবর৭১ঃ খাগড়াছড়ির মাটিরাঙ্গা পৌরসভার গাজীনগর এলাকায় আজ মঙ্গলবার দুপুরে ব্যক্তিমালিকানাধীন বাগানের গাছ কাটাকে কেন্দ্র করে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এতে বিজিবি সদস্যসহ অন্তত চারজন নিহত হওয়ার খবরের সত্যতা নিশ্চিত করেছেন মাটিরাঙ্গা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) বিভীষণ কান্তি দাশ।

স্থানীয় বাসিন্দা, পুলিশ ও প্রশাসনের সঙ্গে কথা বলে জানা গেছে, মো. সাহাব মিয়া আজ সকালে তাঁর নিজের বাগান থেকে বেশ কিছু গাছ কাটেন। গাছগুলো গাড়িতে করে ইটভাটায় নেওয়ার সময় সেগুলো অবৈধ দাবি করে বিজিবি সদস্যরা জব্দ করেন। জব্দ করা গাছ তাদের হেফাজতে নিতে চান। একপর্যায়ে পুরো এলাকাবাসী সমবেত হয়ে বিজিবি সদস্যদের প্রতিহত করার চেষ্টা করেন। এ সময় এলাকাবাসীর সঙ্গে বিজিবির সদস্যদের সংঘর্ষ হয়।

এতে চারজন নিহত হন। এই চারজন হলেন বিজিবির সদস্য মোহাম্মদ শাওন (৩০), বাগানের মালিক মো. সাহাব মিয়া ওরফে প্রকাশ মুছা (৫৫), সাহাব মিয়ার ছেলে আহম্মদ আলী (৩০) ও স্থানীয় এক ব্যক্তি মো. আলী আকবর (৩০)। নিজের স্বামী ও সন্তানের মৃত্যু সংবাদ শুনে সাহাব মিয়ার স্ত্রী রঞ্জু বেগম হৃদ্‌যন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে মারা যান।

গুরুতর আহত অবস্থায় মো. মফিজ মিয়া ও মো. হানিফ নামের দুজনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে। এর মধ্যে চট্টগ্রাম নেওয়ার পথে মফিজ মিয়া (৫০) মারা গেছেন বলে প্রথম আলোকে জানিয়েছেন মাটিরাঙার পৌর মেয়র সামছুল হক। তবে এ ব্যাপারে প্রশাসনের পক্ষ থেকে এখনো কিছু জানানো হয়নি।

মাটিরাঙ্গার ইউএনও বিভীষণ কান্তি দাশ বলেন, নিহত চারজনের মধ্যে বিজিবি সদস্যসহ দুজনের মরদেহ মাটিরাঙা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে রাখা আছে। অন্য দুজনের লাশ উদ্ধারের কাজ চলছে।

জেলা প্রশাসক প্রতাপ চন্দ্র বিশ্বাস ও পুলিশ সুপার মো. আবদুল আজিজসহ প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তাঁরা ঘটনার সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে এলাকাবাসীকে শান্ত থাকার আহ্বান জানান।

পুলিশ সুপার মো. আবদুল আজিজ বলেন, বর্তমানে পরিস্থিতি শান্ত আছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here