নেত্রকোনার মদনে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের বরণ অনুষ্টান

0
230
নেত্রকোনার মদনে প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের বরণ অনুষ্টান
ছবিঃ আব্দুল আওয়ালর।

খবর৭১ঃ

আব্দুল আওয়ালরঃ নেত্রকোনার মদনে উৎসব মুখর পরিবেশে ৯৪ টি প্রাথমিক বিদ্যালয়ে প্রাক-প্রাথমিক শ্রেণিতে ভর্তি হওয়া শিশুদের বরণ অনুষ্ঠান পৃথক পৃথক ভাবে স্ব স্ব বিদ্যালয়ে অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৯ ফেব্রুয়ারি) প্রত্যেক প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের মালা পড়িয়ে বরণ করেন শিক্ষক ও শিক্ষার্থীরা।

এরই অংশ হিসেবে মদন উপজেলার চানগাঁও ইউনিয়নের রত্নপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে ২৭ জন প্রাক-প্রাথমিক শিক্ষার্থীদের বরণ অনুষ্ঠান বিদ্যালয়ের শ্রেণি কক্ষে অনুষ্ঠিত হয়েছে। এ সময় বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ইসমাইল হোসেন, সহকারী শিক্ষিকা ফাতেমা আক্তার, হোসনা আক্তার, মেহেরুন্নেছা খানম, পায়েল আক্তার, পূর্ণিমা আক্তার, তমা আক্তার, তাহমিনা খানম, সাইদা অনুপমাসহ বিদ্যালয়ের অন্যন্যা শিক্ষার্থীরা উপস্থিত ছিল।

এ ব্যাপারে উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. মোজাহিদুল ইসলাম বলেন, প্রথমে একটি শিশু বিদ্যালয়ে নতুন আসলে তার মধ্যে ভয় কাজ করে। এ ধরণের একটি অনুষ্ঠানের মাধ্যমে বরণ করে নিলে তাদের মধ্যে বিদ্যালয়ে আসার আগ্রহ সৃষ্ঠি হয়। এরই ধারাবাহিকতায় আমরা স্ব স্ব বিদ্যালয়ে এভাবে প্রাক-প্রাথমিক শিশুদের বরণ করার জন্য শিক্ষকদের নির্দেশ দিয়েছি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here